বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » স্কটল্যান্ডের সামনে সতর্ক নিউজিল্যান্ড

স্কটল্যান্ডের সামনে সতর্ক নিউজিল্যান্ড

ডুনেডিন: প্রতিপক্ষ র্দুবল। তুলনামূলক কম শক্তির। এমনটা দেখে নিরুত্তাপ ম্যাচের ভাবনা মাথায় আনার সুযোগ আর নেই। সেটা অন্তত এই বিশ্বকাপে। সোমবার নেলসনে আইরিশদের কাছে ক্যারিবিয়ানদের নাস্তানাবুদ হওয়ার পর বিশ্বকাপের লড়াইটা উন্মুক্ত হয়ে গেছে বলতেই হয়।

আইরিশদের দেওয়া মেসেজ সব বড় দলের কাছেই পৌঁছে গেছে। সেদিক থেকে নিউজিল্যান্ডও নিশ্চয়ই সতর্ক থাকতেই হবে  স্কটল্যান্ডের বিরুদ্ধে। স্বাগতিকরা কিউইরা অবশ্য খাটো করে দেখছে না স্কটিশদের। মঙ্গলবার ডুনেডিনে বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে ম্যাচটি।

image_117999_0শ্রীলঙ্কার বিরুদ্ধে অনায়স জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল নিউজিল্যান্ড। স্কটল্যান্ডের বিপক্ষেও জয়ের ধারা ধরে রাখতে চায় ব্ল্যাক ক্যাপসরা। ব্রেন্ডন ম্যাককালাম তাই স্পষ্টতই বলেছেন, “আপনি শ্রীলঙ্কা বা স্কটল্যান্ড যে দলকেই হারান, আপনি একই সমান পয়েন্ট পাবেন। তাই কোনো দলকে হালকাভাবে দেখার সুযোগ নেই।” মঙ্গলবার একাদশে বিশ্রাম দেওয়া হতে পারে ড্যানিয়েল ভেট্টোরি ও অ্যাডাম মিলনেকে। এছাড়া একাদশটা অপরিবর্তিত থাকবে।

প্রতিপক্ষের সঙ্গে নিজেদের ব্যবধানটা জানা আছে স্কটিশদের। তারপরও অঘটনের স্বপ্ন প্রেস্টন মমসেনের বাহিনীর চোখে মুখে। স্বাগতিকদের হতাশা উপহার দিতে মরিয়া স্কটল্যান্ড। প্রস্তুতি ম্যাচের পর্বটাও দারুণ কেটেছে তাদের। আয়ারল্যান্ডকে ১৭৯ রানে হারিয়েছিল তারা।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও ৩১৩ রান প্রায় তাড়া করে ফেলেছিল স্কটিশরা। ৩১০ রান তুলে মাত্র ৩ রানে হারে তারা। তাই দল হিসেবে বেশ আত্মবিশ্বাসী স্কটল্যান্ড।

ম্যাচে ভালো করতে টপঅর্ডারের দিকেই তাকিয়ে আছেন অধিনায়ক মমসেন। ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলা কোয়েটজার, ম্যাকলয়েড, বেরিংটন, কোলম্যানদের হাত ধরে বড় স্কোর আশা করছেন তিনি। নিউজিল্যান্ড দল সম্পর্কেও ধারণা রয়েছে তাদের।

এই গত বছর অক্টোবরে কিউইদের প্রায় হারিয়ে দিয়েছিল স্কটল্যান্ড। ১ রানে সেই ম্যাচ হেরেছিল তারা। এবারও তেমন কিছুর পুনরাবৃত্তি চায় স্কটল্যান্ড।

ডুনেডিনের বাউন্ডারি ছোট হওয়ায় বড় স্কোর আশা করছে দুদলই।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print