শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আমাদের ওপর কোনো চাপ নেই: মাহমুদউল্লাহ

আমাদের ওপর কোনো চাপ নেই: মাহমুদউল্লাহ

ক্যানবেরাimage_118006_0: ছোটদের বড় আঘাতের আতঙ্ক এখন তাড়িয়ে বেড়াচ্ছে বিশ্বকাপের অপেক্ষাকৃত শক্তিশালী দলগুলোকে। আয়ারল্যান্ডের কাছে ওয়েস্ট ইন্ডিজের পরাজয় বিশ্বকাপের হিসাব পাল্টে দেওয়ার ইঙ্গিত দিয়েছে। আইরিশ অঘটনের পর ক্রিকেট বিশ্লেষকদের চোখ এখন বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের দিকে। বুধবার ক্যানবেরায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আফগানদের বিরুদ্ধে পা হড়কানোর সম্ভাবনা রয়েছে বাংলাদেশ দলের। তবে লজ্জায় না পড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে টাইগার বাহিনী। অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন মাশরাফি-সাকিবরা। প্রস্তুতি ম্যাচে টানা চার হার কিছুটা পিছিয়ে দিয়েছে বাংলাদেশকে।অবশ্য আফগানদের বিরুদ্ধে জয় পেতে মরিয়া মাশরাফির দল।

অনেক আলোচনা-সমালোচনা থাকলেও এই ম্যাচ নিয়ে চাপ অনুভব করছে না বাংলাদেশ দল। সোমবার ক্যানবেরার মানুকা ওভালে অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, “আফগানিস্তানের বিপক্ষে খেলা নিয়ে আমাদের কোনো চাপ নেই। তাদের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই বলছি, তারা শক্তিশালী টিম। দারুণ কিছু খেলোয়াড় আছে ওই দলে। তবে আমরা যদি আমাদের সেরাটা দিয়ে খেলতে পারি, তাহলে আমরা তাদের হারাতে পারবো।”
গত এশিয়া কাপে হারলেও টি-২০ বিশ্বকাপে আফগানদের হারিয়েছিল বাংলাদেশ। তাই এবার বিশ্বকাপেও লড়াইটা হাড্ডাহাড্ডি হতে পারে দুদলের। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আফগানিস্তান আমাদের এশিয়া কাপে হারিয়েছিল। তবে টি-২০ বিশ্বকাপে আমরা তাদের হারিয়েছিলাম। এবারও তাদের বিরুদ্ধে ভালো খেললে আমরা জিততে পারবো। যদিও তারা বেশ ভালো একটি দল। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে অনেক দিন ধরেই আলোচনা হচ্ছে। এই ম্যাচ নিয়ে আমরা কোনো দুশ্চিন্তায় ভুগছি না। তবে পূর্ণ মনোযোগ দিয়ে ভাবছি।”

তবে ম্যাচটিকে প্রতিশোধের মঞ্চ হিসেবে দেখছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। এই অলরাউন্ডার বলেন, “আফগানিস্তানের বিপক্ষে প্রতিশোধের কিছু দেখছি না। তাদের বিরুদ্ধে আমরা টি-২০ বিশ্বকাপে জিতেছি। এবারও আমরা ভালো কিছু করতে চাই। আশা করি সেটা পারবো।” আফগানদের বিরুদ্ধে ইতিবাচক ও আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ।

এশিয়া কাপে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে খেলেননি সাকিব-তামিম। বুধবার ম্যাচে অবশ্য বাংলাদেশ পাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ও ওপেনার তামিমকে। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “সাকিব- তামিম এশিয়া কাপে ছিলো না। এবার আছে। এটি আমাদের প্লাস পয়েন্ট বলা যায়। মাশরাফি ভাই আছেন, তাসকিন আল আমিন ও রুবেলও ভালো করছে। আমরা যদি আফগানিস্তানের বিপক্ষে শুরুটা ভালো করতে পারি, তবে ফলাফল আমাদের পক্ষেই থাকবে। শুরুটা ভালো করা গুরুত্বপূর্ণ।”

শুধু আফগানিস্তান নয় মাহমুদউল্লাহর বিশ্বাস সামর্থ্য অনুযায়ী খেললে বাংলাদেশ যেকোনো দলকে হারাতে পারবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print