সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘অঘটন’ মানতে নারাজ পোর্টারফিল্ড

‘অঘটন’ মানতে নারাজ পোর্টারফিল্ড

নেলসন: চলতি বিশ্বকাপে আয়ারল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারানোর পর প্রতিপক্ষ দেশগুলোকে আইরিশদের প্রতি ‘সম্মান’ জানাতে বলেছেন আয়ারল্যান্ড দলনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া তাদের জয়টিকে ‘অঘটন’ বলতে নারাজ আইরিশ অধিনায়ক।

অবশ্য বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে বড় দলগুলোকে হারানো আইসিসির সহযোগী দেশ আয়ারল্যান্ডের জন্য নতুন কিছু নয়। ২০০৭ সালে নিজেদের প্রথম বিশ্বকাপে পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়ে ক্রিকেটবিশ্বে সাড়া ফেলে দেয় আইরিশরা। পরের বিশ্বকাপে ইংল্যান্ডের ৩০০ প্লাস রান তাড়া করে জিতে বিশ্বরেকর্ড গড়ে আয়ারল্যান্ড।

সোমবার নেলসনের স্যাক্সন ওভাল মাঠে ওয়েস্ট ইন্ডিজের করা ৩০৪ রান ২৫ বল হাতে রেখেই পেরিয়ে যায় আইরিশরা। আইরিশদের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন পল স্টার্লি (৯২), এড জয়সে (৮৪) ও নেইল ও’ব্রায়েন (৭৯ অপ.)।

আয়ারল্যান্ডের জয়ে অনেকে ‘বিস্মিত’ হলেও বিস্ময় ছুঁয়ে যায়নি আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডকে। জয়টি তাদের প্রাপ্য ছিল বলে জানান তিনি।

পোর্টারফিল্ড বলেন, “আমি এটিকে ‘অঘটন’ হিসেবে দেখছি না। আমরা জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছি। পরের ম্যাচে আরব আমিরাতের বিপক্ষেও জয়ের জন্য খেলবো আমরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারপরের ম্যাচেও আমরা একই লক্ষ্য নিয়ে মাঠে নামবো।”

ওয়েস্ট ইন্ডিজকে হারানোর ফলে কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হওয়ার ‘সুবর্ণ’ সুযোগ এসেছে আয়ারল্যান্ডের সামনে। জিম্বাবুয়ে ও আরব আমিরাতকে হারালে কোয়ার্টার ফাইনালে যাওয়ার দরজা খুলতে পারে আইরিশদের। আর এই দুই দলের পাশাপাশি আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশকে হারাতে পারলে তো আইরিশরা সরাসরি চলে যাবে নকআউট পর্বে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এই জয়ে পুরোপুরি ‘তৃপ্ত’ নন আইরশি অধিনায়ক পোর্টারফিল্ড। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে খেলতে চান কোয়ার্টার ফাইনালে। এমনটাই জানিয়েছেন তিনি।

পোর্টারফিল্ড বলেন, “আমার বিশ্বাস, আয়ারল্যান্ড নকআউট পর্বে উত্তীর্ণ হওয়ার মতো সামর্থ্য রাখে। এজন্য আমাদেরকে শুধু প্রতিপক্ষের কাছে নিজেদের সামর্থ্যটা তুলে ধরতে হবে।”

প্রসঙ্গত, আগামী ২৫ ফেব্রুয়ারি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হবে আইরিশরা।   -ওয়েবসাইট
West Indies v Ireland - 2015 ICC Cricket World Cup


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print