বুধবার , ২০ জুন ২০১৮
মূলপাতা » জাতীয় » দেশে মোবাইল ফোন গ্রাহক ১২ কোটি ৩ লাখ

দেশে মোবাইল ফোন গ্রাহক ১২ কোটি ৩ লাখ

mobileদেশে মোবাইল ফোন গ্রাহকডিসেম্বর ২০১৪ পর্যন্ত বাংলাদেশে মোবাইল ফোন গ্রাহকের সংখ্যা ১২ কোটি ৩ লাখ বলে জানিয়েছেন সংসদে দায়িত্বপ্রাপ্ত ডাক ও টেলিযোগাযোগ প্রযুক্তিমন্ত্রী ওবায়দুল কাদের। মহিলা সংসদ সদস্য মনোয়ারা বেগমের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

রোববার বিকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়।

ওবায়দুল কাদের জানান, মোবাইল ফোন দিয়ে সংঘটিত অপরাধ কর্মকাণ্ড প্রতিরোধকল্পে বিটিআরসি থেকে মোবাইল অপারেটরদের জন্য অবশ্য পালনীয় মোবাইল সংযোগের গ্রাহক নিবন্ধন সংক্রান্ত গাইডলাইন জারি করা হয়েছে। এছ্ড়াও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ক্ষেত্র বিশেষ অবৈধ অর্থ লেনদেন ও অপরাধ সংঘটন মোকাবেলার উদ্দেশ্য ন্যাশনাল আইডি ইন্টিগ্রেশনের মাধ্যমে মোবাইল সিম রেজিস্ট্রেশন কার্য সম্পাদিত হবে। আশা করা যায়, মার্চ ২০১৫ এর মাঝামাঝি সময়ের মধ্যে এই সংক্রান্ত চূড়ান্ত কার্যাদেশ দেয়া সম্ভব হবে।

সফুরা বেগমের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, বিটিসিএল’র বর্তমান গ্রাহক সংখ্যা ডিসেম্বর ২০১৪ পর্যন্ত  ৮ লাখ ৬ হাজার ৫১১ জন। ১৯৭২ সাল থেকে ডিসেম্বর ২০১৪ সাল পর্যন্ত এর মোট অনাদায়ী রাজস্বের পরিমাণ ৭০৩ কোটি ২ লাখ ২৬ হাজার ২২১ টাকা।

হাজী মো. সেলিমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে বিটিসিলএল’র পাওনার পরিমাণ ৫৯ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ২০৮ টাকা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print