রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » লাখো জনতার মাঝে শপথ নেবেন কেজরিওয়াল

লাখো জনতার মাঝে শপথ নেবেন কেজরিওয়াল

কেজরিওয়ালপদত্যাগ করার ঠিক এক বছর পর ঐতিহাসিক রামলীলা ময়দানেই শনিবার লাখো জনতার মাঝে ফের নয়া দিল্লির সপ্তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো দিল্লির কোনো মুখমন্ত্রী জনসম্মুখে শপথ নিচ্ছেন। ২০১৩ সালেও কেজরিওয়াল মুখ্যমন্ত্রী হিসেবে জনসম্মুখে শপথ নিয়েছিলেন। তার শনিবারের শপথ অনুষ্ঠানে প্রায় লাখখানেক মানুষ অংশ নেবে বলে ধারণা করা হচ্ছে।

তবে অসুস্থ থাকায় ২০১৩ সালের মতো এবার কেজরিওয়ার শপথ শেষে তার কার্যালয়ে যাওয়ার পথে রাজঘাটে মহাত্মা গান্ধী মেমোরিয়ালে যাবেন না বলে ধারণা করা হচ্ছে। কেজরিওয়াল ও মনীষ সিসোদিয়ার মতো এএপির সিনিয়র নেতাদের পরিবারের সদস্যরাও শপথ অনুষ্ঠানে অংশ নেবেন।শপথ অনুষ্ঠানে থাকবেন কেজরিওয়ালের মা-বাবা, স্ত্রী, দুই সন্তান, ভাই ও বোন।

এদিকে, অসুস্থতার কারণে গতবারের মতো এবার মেট্রো চেপে রামলীলা ময়দানে যাওয়া হবে না কেজরিওয়ালের। গাজিয়াবাদের বাড়ি থেকে স্থানীয় সময় সকাল ১১টার দিকে বের হয়ে মনীষ সিসোদিয়ার সঙ্গে গাড়িতে কেজরিওয়াল রামলীলা ময়দানে যাবেন বলে ধারণা করা হচ্ছে।

তবে কেজরিওয়াল ভিআইপি সংস্কৃতি বন্ধের ঘোষণা দিলেও তার শপথ অনুষ্ঠানেই থাকছে ভিআইপিদের বসার জন্য আলাদা স্থান। যদিও এএপি সূত্র জানিয়েছে, লেফটেন্যান্ট গভর্নর ও কেন্দ্রীয় সরকার যাদের আমন্ত্রণ জানিয়েছেন তাদের জন্যই এ ব্যবস্থা। এএপির সংসদ সদস্যরা আমজনতার কাতারেই থাকবেন বলে দলটির এক নেতা জানিয়েছেন।

সূত্র : এনডিটিভি

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print