শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা

সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা

MOHIT-A-1422513527অর্থমন্ত্রী  আবুল মাল আবদুল মুহিত বলেন, সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা আসবে আগামী জুন মাসে। তখনই এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) প্রেসিডেন্ট শামিম আহসান ১০ বছরের জন্য সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির জন্য অর্থমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। এরপর অর্থমন্ত্রী এ ঘোষণা দেন।

অর্থমন্ত্রী আরও বলেন, আইসিটি এমন একটি শিল্প যার বিষয়ে কোনো টার্গেট দেওয়া যাবে না। কারণ, এ শিল্প সব সময় টার্গেট অতিক্রম করবে।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত তরুণদের উদ্দেশ্য করে মুহিত বলেন, তরুণদের উপস্থিতি আমাকে মুগ্ধ করেছে। তোমাদের বয়স আমাদের অর্ধেকও নয়। তোমরাই দেশকে সামনের দিকে এগিয়ে নেবে। সেজন্যই তোমাদের দেখ-ভালের দায়িত্ব পলকের (আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক) হাতে। যিনি মন্ত্রিসভায় সবার মধ্যে তরুণ।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা  সজীব ওয়াজেদ জয়, সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর  ড. আতিউর রহমান প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print