বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » শেষ প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হার

শেষ প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হার

বিশ্বকাবিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও হেরেছে বাংলাদেশ। এর আগে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া  একাদশের বিপক্ষে টানা তিন ম্যাচ হারে মাশরাফি বাহিনী।
প্রস্তুতি ম্যাচে প্রাপ্তি বলতে পাকিস্তানের বিপক্ষে তামিম এবং রিয়াদের রানে ফেরা। অবশ্য শেষ ম্যাচে রান পাননি তামিম। আর রিয়াদ ছিলেন বিশ্রামে।
আজ বাংলাদেশ সময় সকাল ৫টায় টস হেরে ব্যাটে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন  সাকিবরা। ৪৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৮৯।
১১ বল খেলে এদিন মাত্র ৪ রান করে মুনির বলে পোর্টারফিলেন্ডর হাতে ধরা পড়েন তামিম। আর মুমিনুল সাজ ঘরে ফেরেন মাত্র ৮ রানের মাথায়।  অ্যান্ডি ম্যাকব্রিনের বলে পোর্টারফিল্ডকে ক্যাচ দিয়ে ফিরেন এনামুল হক (২৫)।  তৃতীয় উইকেটে সৌম্য সরকারের সঙ্গে ৫৮ রানের জুটি গড়েন তিনি।
সরেনসেনের বলে গ্যারি উইলসনের হাতে ধরা পড়ার আগে ৮ রান করেন সাকিব আল হাসান।
রান আউট হওয়ার আগে ৪৫ রান করেন সৌম্য সরকার।
মুশফিকুর রহিম ২৬, সাব্বির রহমান ২০ ও নাসির হোসেন ৬ রান করে সাজঘরের পথ ধরেন। শেষ দিকে  স্কোরটাকে আরেকটু উপরে ওঠানোর চেষ্টা করেন কাপ্তান মাশরাফি। কিন্তু ৩৫ বলে তার ২২ রানের ইনিংসে কাজের কাজ তেমন কিছু হয়নি।
১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড শুরুতে উইকেট হারালেও ধীরে ধীরে তারা নিজেদের গুছিয়ে নিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। পঞ্চম ওভারের তৃতীয় বলে প্রতিপক্ষ শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান। স্টিরলিংকে আলামিন হোসেনের ক্যাচে পরিণত করেন তিনি।
এরপর ৪৭ রানের মাথায় আলামিনের শিকারে পরিণত হন পোর্টারফিল্ড। আউট হওয়ার আগে তিনি ২৪ বলে করেন ৪১ রান। ৬৪ রানের সময় নেইল’ও ব্রেইনকে ফেরান নাসির হোসেন।। জোসি এবং উইলসনকে ফিরিয়ে দুই উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। আউট হওয়ার আগে ৮৭ বলে জোসি খেলেছেন ৪৭ রানের কার্যকরী এক ইনিংস।
এরপর ৪৫তম ওভারের দ্বিতীয় বলে ১৭৮ রানের মাথায় কেভিন’ও ব্রায়েনকে ফিরিয়ে কিছুটা আশা জাগান তাসকিন আহমেদ। কিন্তু এন্ড্রু ব্যালব্রিনির  ৬৩ রানের ঝকমকে ইনিংসে সে আশা উবে যায় ৪৬ তম ওভারের শেষ বলে। মাশরাফি এদিন বল করেননি।
আগামী বুধবার আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের মূল আসরে নিজেদের প্রথম ম্যাচে খেলবে বাংলাদেশ।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print