শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » দিল্লিতে আম আদমি পার্টির বিশাল জয়

দিল্লিতে আম আদমি পার্টির বিশাল জয়

আম আদমি পার্টির বিশাল জয়ভারতের দিল্লীর বিধান সভার নির্বাচনে বিশাল জয় পেয়েছে আম আদমি পার্টি (আপ)। মঙ্গলবার সকাল আটটায় একযোগে শুরু হয় এ ভোট গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসনের চেয়ে বেশি আসনে জয়ী হয়েছে আপ।৭০টি আসনের মধ্যে আম আদমি ৫৯টি আসনে এগিয়ে রয়েছে। নরেন্দ্র মোদির বিজেপি মাত্র ১০টি আসনে এগিয়ে রয়েছে।খবর টাইমস অব ইন্ডিয়া ও জিনিউজের।

নির্বাচনের ফলাফল এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি। আজ (মঙ্গলবার) বিকাল সাড়ে ৪টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ হবে।  ইতিমধ্যে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল।

এদিকে আম আদমি পার্টির বিশাল জয়ে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

উল্লেখ্য, ২০১৪ লোকসভা নির্বাচনের নিরিখে বিজেপি এগিয়েছিল-৬০টি বিধানসভা আসনে, আপ এগিয়েছিল-১০টিতে। দিল্লির ৭ লোকসভা কেন্দ্রেই জিতেছিল বিজেপি।

এদিকে ২০১‍৩ বিধানসভার ভোটে কংগ্রেসের জমানা শেষ হয় দিল্লিতে। তবে ম্যাজিক ফিগারে পৌছতে পারেনি কোনও দল। সত্তর আসনের বিধানসভায় কেজরিওয়ালের আম আদমি পার্টি পায় ২৮টি আসন, বিজেপি ৩১টি, আর কংগ্রেস আটটি আসন। আপকে সমর্থনে কংগ্রেস সমর্থন দিলে কেজরিওয়াল মুখ্যমন্ত্রী হন। কিন্তু ৩৯ দিনের মাথায় অরবিন্দ কেজরিওয়ালের সরকার পড়ে যায়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print