মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » এএফসি কাপে আজ মাঠে নামছে শেখ রাসেল

এএফসি কাপে আজ মাঠে নামছে শেখ রাসেল

শেখ রাসেলএএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডের ম্যাচে মঙ্গলবার তাজিকিস্তানের ক্লাব খাইর ভাহদাতের মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড।

এ ম্যাচের আগে রোববার তাজিকিস্তানের তীব্র শীতের মাঝে শেষ প্রস্তুতি সেরে নেয় সফরকারীরা।

এমিলি, জাহিদ, হেমন্তর মতো জাতীয় দলের ফুটবলাররা না থাকলেও আগের দিন দলের সঙ্গে যোগ দিলেন অধিনায়ক মিঠুন চৌধুরী ও তপু বর্মণ। ইনজুরি কাটিয়ে ফিরেছেন ডিফেন্ডার ওয়ালী ফয়সালও। ফলে ম্যাচের জন্য সাত বদলী খেলোয়াড়সহ ১৮ জনের স্কোয়াড গঠন সম্ভব হচ্ছে শেখ রাসেলের।

এ ছাড়া তিন বিদেশি কিংসলে, বোজান ও আকিমকে নিয়ে আলাদা করে কৌশল সাজাচ্ছেন কোচ দুকানোভিচ। তবে অপরিচিত মাঠে অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচের শুরুর ২০ মিনিট পর্যবেক্ষণ করতে চান এই মন্টেনেগ্রিয়ান।

এ বিষয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ দ্রাগান দুকানোভিচ বলেন, ‘প্রতিপক্ষ বেশ শক্তিশালী। তবে এই টার্ফের মাঠে ম্যাচ শুরুর ২০ মিনিট আমরা পর্যবেক্ষণ করব, তারপর মাঝমাঠের নিয়ন্ত্রণ নেব।’

প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ ক্লান্তি নিয়ে মাঠে নামা মিঠুন ও ইনজুরি ফেরত ওয়ালীও বললেন, গুরুত্বপুর্ণ ফুটবলাররা না থাকলেও জয়ের জন্যই মাঠে নামবেন তারা।

তাজিক প্রতিপক্ষ ভাহদাত গত মৌসুমের তাজিক লিগ রানার্স-আপ। দলে দুজন জাতীয় দলের ফুটবলার ছাড়াও রয়েছেন একজন ইউক্রেনিয়ান, লাটভিয়ান ও কিরগিজ ফুটবলার।

শেখ রাসেল সম্পর্কে ধারণা না থাকলেও বাংলাদেশের প্রতিপক্ষকে ছোট করে দেখছেন না দলের সভাপতি খাইরভ কুদবিদ্দীন। তিনি বলেন, ‘শেখ রাসেল সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। তবে এটুকু বলতে পারি তারা বড় দল না হলে এই পর্যায়ে আসতে পারত না। তাই ঘরের মাঠে ওদের হারানোর সব চেষ্টাই থাকবে।’

এই ম্যাচের জয়ী দল প্লে-অফ রাউন্ডে খেলবে লেবাননের ক্লাব সালাম জাঘার্তার মাঠে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print