শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ওয়েস্ট ইন্ডিজের একি দশা!

ওয়েস্ট ইন্ডিজের একি দশা!

ওয়েস্ট ইন্ডিজেরবিশ্বকাপের মূল লড়াই শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের একি দশা! ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেছে ক্যারিবীয়দের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি হেরেছেও বিশাল ব্যবধানে। ক্যারিবীয়দের ৯ উইকেটে হারিয়েছে ইংলিশরা। তাও আবার ১৬৩ বল হাতে রেখে!

সোমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রথম ওভারে মাত্র ১ রানেই ক্রিস গেইল ও ড্যারেন ব্রাভোর উইকেট হারায় তারা। ইংল্যান্ডের পেসার ক্রিস ওয়াকসের বলে দুই ক্যারিবীয় ব্যাটসম্যানই ‘গোল্ডেন ডাক’ খেয়ে সাজঘরে ফেরেন!

এরপর ডোয়াইন স্মিথ (২১) ও মারলন স্যামুয়েলস (১০) দলীয় ৩৫ রানে পরপর ২ বলে সাজঘরে ফিরলে আরও বিপদে পড়ে ক্যারিবীয়রা। নিয়মিত বিরতিতে উইকেট খোয়ানো আর ঠেকাতেও পারেনি তারা।

লেন্ডি সিমন্সের ব্যাটে কোনোমতে শতরানের কোটা পার করে ওয়েস্ট ইন্ডিজ। তবে ২৯.৩ ওভারে ১২২ রানের বেশি করতে পারেনি তারা। ৫৫ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৪৫ রান করেন সিমন্স।

ইংল্যান্ডের পক্ষে ৭.৩ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন ওয়াকস। এ ছাড়া ২টি উইকেট জমা পড়ে স্টিভেন ফিনের ঝুলিতে।

মাত্র ১২৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন মঈন আলী। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার।

এ ছাড়া ইয়ান বেল ৩৫ ও জেমস টেইলর ২৫ রানে অপরাজিত থাকেন। ক্যারিবীয়দের হয়ে একমাত্র উইকেটটি নেন কেমার রোচ।

তথ্যসূত্র : ক্রিকইনফো


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print