বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » ঢাকা-আগরতলা বাস সার্ভিস বন্ধ করল ভারত

ঢাকা-আগরতলা বাস সার্ভিস বন্ধ করল ভারত

ঢাকা-আগরতলা বাস সার্ভিসবাংলাদেশে চলামান রাজনৈতিক সহিংসতায় ঢাকা-আগরতলার মধ্যে চলাচল আন্তর্জাতিক বাস সার্ভিস বন্ধ করেছে ভারতের ত্রিপুরা রোড ট্রান্সপোর্ট করপোরেশন (টিআরটিসি)। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

টিআরটিসি-এর ব্যবস্থপনা পরিচালক আর মালাকার শনিবার দ্য হিন্দুকে বলেন, ‘গত ১০ দিনে ত্রিপুরা থেকে ঢাকাগামী কোনো বাস ছেড়ে যায়নি। বাংলাদেশ থেকেও কোনো বাস  আসেনি। এমনতাবস্থায় যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

কর্মকর্তারা জানান, ২০০৩ সাল থেকে শুরু হওয়া এই বাস সার্ভিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিরোধী দল বিএনপির ডাকা হরতাল ও অবরোধের সময় বিক্ষোভকারীদের প্রধান টার্গেটে রয়েছে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যানবাহন। এর ফলে বাংলাদেশের আমদানি-রপ্তানি বাণিজ্যে মারাত্মক প্রভাব ফেলছে।

ত্রিপুরা চেম্বার অব কমার্স ও ইন্ডাসট্রিজ-এর সভাপতি এম এল দেবনাথ বলেন, ‘বাংলাদেশে অব্যাহত রাজনৈতিক সহিংসতার প্রভাব প্রতিবেশী ভারতে পড়েছে। ত্রিপুরার আগরতলার আখাওড়া সীমান্ত সংলগ্ন এলাকায় গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠানে ধস নেমেছে। রাজ্যের আমদানি-রপ্তানিকারকদের প্রতিদিন বিশাল আর্থিক ক্ষতি হচ্ছে।’

অতীতে দুদেশের মধ্যে ভাল ব্যবসায়িক সম্পর্কের কথা উল্লেখ করে মালাকার  আরো বলেন, ব্যবসা বাণিজ্য ও ভ্রমণকারীরা উভয়ই বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিতিশীলতায় ক্ষতিতে পড়ছে। বাস যাত্রায় ঝঁকি বাড়ায় যাত্রীরা ভ্রমণ করতে চাচ্ছে না। পণ্য বোঝাই কেনো ট্রাকও সীমান্তে ঢুকতে পারছে  না।

তথ্যসূত্র : দ্য হিন্দু, জিনিউজ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print