সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সোহাগ গাজী ও আজমলের বোলিং বৈধ

সোহাগ গাজী ও আজমলের বোলিং বৈধ

আজমলেবাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফ স্পিনার সোহাগ গাজী ও পাকিস্তানী অফস্পিনার সাইদ আজমলের বোলিং অ্যাকশন বৈধ বলে জানিয়েছে আইসিসি। এখন থেকে আন্তর্জাতিক ম্যাচে খেলতে তাদের কোনও বাধা নেই।
গত ২৪ জানুয়ারি তারা ভারতের চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র ইউনিভার্সিটিতে তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন। শনিবার ক্রিকইনফো সূত্রে জানা যায়, আইসিসির কাছে দেয়া এ পরীক্ষায় তারা সফলতা অর্জন করেছেন। তাদের আন্তর্জাতিক ম্যাচ খেলতে কোনও বাধা নেই।
গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডেতে আম্পায়াররা সোহাগ গাজীর বোলিং অ্যাকশন সন্দেহজনক বলার পর নিয়ম অনুযায়ী কার্ডিফের মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল্যাবে তার বোলিং অ্যাকশনের পরীক্ষা হয়। কিন্তু ওই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি সোহাগ গাজী। তাই তাকে আন্তর্জাতিক ক্রিকেটে তার বল নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়।
গত বছরের সেপ্টেম্বরে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য পাকিস্তানের অফস্পিনার সাইদ আজমলকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ করে আইসিসি।
একই বছরের আগস্টে গলে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের প্রথম টেস্ট চলার সময় আম্পায়াররা ৩৬ বছর বয়সী এই অফ-স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন।
এরপর ব্রিসবেনে আজমলের বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষার পর দেখা যায় বল ডেলিভারি করার সময় তার কুনুই নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print