মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » জামায়াত-শিবিরের ৩ নেতাকর্মী বন্দুকযুদ্ধে নিহত

জামায়াত-শিবিরের ৩ নেতাকর্মী বন্দুকযুদ্ধে নিহত

জামায়াত-শিবিরেরযশোর, রাজশাহী ও কুমিল্লার চৌদ্দগ্রামে জামায়াত-শিবিরের আরো তিন নেতাকর্মী “বন্দুকযুদ্ধে” নিহত হয়েছে। এর মধ্যে যশোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জামায়াতে ইসলামীর এক কর্মী নিহত হয়েছেন, যিনি আগের দিন ধরা পড়ার পর পুলিশ ভ্যান থেকে পালিয়েছিলেন। এদিকে রাজশাহীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের তথ্য সম্পাদক শাহাবুদ্দিন নিহত হয়েছেন। এছাড়া কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলা শিবিরের সভাপতি শাহাবুদ্দিন পাটোয়ারী নিহত হয়েছেন। কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।
যশোর:
যশোরে নিহত শহীদুল ইসলাম সাতক্ষীরা সদর উপজেলার কাশিমপুর গ্রামের মৃত নূর আলী সোনার ছেলে। তিনি জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বলে পুলিশ জানিয়েছে।
বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে রামনগর পিকনিক কর্নার এলাকায় যশোর-খুলনা মহাসড়কে ‘বন্দুকযুদ্ধে’ তিনি নিহত হন বলে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক জানিয়েছেন।
তিনি বলেন, “পুলিশের একটি টহল দল রাত আড়াইটার দিকে রামনগর পিকনিক কর্নার এলাকায় একটি সাদা মাইক্রোবাসকে থামার সংকেত দেয়। সংকেত উপেক্ষা করে তারা এগোতে থাকলে পুলিশ পিছু নিলে মাইক্রোবাস থেকে পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ ও গুলি ছোঁড়া হয়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে।”
এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হন শহীদুল ইসলাম। তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা শহীদুলকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও বলেন, যশোরের শার্শা থানা পুলিশ বৃহস্পতিবার দুপুরে শহীদুলের সঙ্গে আবদুল মজিদ নামে আরেকজনকে আটক করে।
৪ ফেব্রুয়ারি বুধবার রাত সাড়ে ৯টার দিকে শার্শা উপজেলার কাইবা-বাদামতলা এলাকা থেকে সন্দেহজনক আসামি হিসেবে গ্রেপ্তার হয় আব্দুল মজিদ ও শহিদুল ইসলাম। পরবর্তীতে বৃহস্পতিবার বিকেলে একটি থ্রি-হুইলার যোগে আসামিদের যশোর আদালতে আনা হচ্ছিল।
এ সময় যশোর-বেনাপোল মহাসড়কের সদর উপজেলার নতুনহাট পাবলিক কলেজ এলাকায় পৌঁছালে আসামিরা প্রসাব করবে বলে অনুরোধ জানায়। পুলিশ আসামিদের অনুরোধে গাড়ি থামালে তারা দৌড় দেয়। এ সময় পুলিশ আট রাউন্ড গুলি ছুঁড়লেও আসামিদের গ্রেপ্তার সম্ভব হয়নি।
এদিকে, এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে শার্শা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোমেন এবং কনস্টেবল মাহমুদুর রহমান ও রথীন্দ্রনাথকে লাইনে ক্লোজ করা হয়েছে।
রাজশাহী:rusপুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রশিবিরের তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মোহাম্মাদ শাহাবুদ্দীন (২৫) নিহত হয়েছেন। শাহাবুদ্দীন বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি নাটোর সদর জেলার ছাতনী গ্রামের মো. রফিকুল্লাহর ছেলে। 

এ ঘটনায় আরো দুই শিবির নেতা গুলিবিদ্ধ ও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। গুলিবিদ্ধ অপর দুই নেতারা হলেন বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শের-ই-বাংলা হলের শিবির নেতা মফিজুর রহমান এবং শহীদ হবিবুর রহমান হলের শিবিরের সভাপতি ও ফলিত গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান। আহত পুলিশ সদস্য হলেন মাহবুবুর রহমান।

 

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে রাজশাহী মহানগর পুলিশের একটি টইল দল কাঁটাখালি শমসাদীপুর এলাকায় টইল দিচ্ছিল। এ সময় ওত পেতে থাকা শিবির নেতারা অতর্কিত পুলিশের ওপর ককটেল হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে শটগানের গুলি ছুড়লে সংঘর্ষ বাধে। এতে তিন শিবির নেতা গুলিবিদ্ধ হন। অন্যরা পালিয়ে যান। পুলিশ গুলিবিদ্ধদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেকে) ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক শিবির নেতা শাহাবুদ্দীনকে মৃত ঘোষণা করেন। তার লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহত অপর দুই শিবির নেতা রামেকে চিকিৎসাধীন।

 

সংঘর্ষে মাহবুবুর রহমান নামে আহত পুলিশ সদস্যকেও রামেকে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।

 

এদিকে শিবির নেতাদের পরিবারের পক্ষ দাবি করা হয়েছে, পুলিশ ওই তিন শিবির নেতাকে বৃহস্পতিবার রাত ৮টায় কাঁটাখালী এলাকা থেকে আটক করে নিয়ে যায়।

কুমিল্লা:
কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলা শিবিরের সভাপতি শাহাবুদ্দিন পাটোয়ারী নিহত হয়েছেন। কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ সূত্র জানায়, আজ শুক্রবার ভোররাতে একজনের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। নিহত শাহাবুদ্দিনের বাড়ি চৌদ্দগ্রাম পৌরসভা  এলাকার চান্দিসকরায়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print