বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » দেশের বাজারে প্রথম টাইজেন ফোন

দেশের বাজারে প্রথম টাইজেন ফোন

tizen02বাংলাদেশে প্রথম টাইজেন অপারেটিং ‍সিস্টেমচালিত স্মার্টফোন আনলো স্যামসাং। নতুন এই স্যামসাং জেড-১ ফোনের ইউজার ইন্টারফেস অত্যন্ত সহজ। ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর ও ৭৬৮ মেগাবাইট র‌্যামের সাহায্যে ডিভাইসটি দ্রুত কার্যক্রম সম্পাদনার নিশ্চয়তা দেয়

ফোনটির ইন্টারনাল মেমোরি ৪ গিগাবাইট এবং মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ফোনটির মেমোরি সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। আর ডুয়াল সিমের সাহায্যে খুব সহজেই একসাথে দুটি সংযোগ ব্যবহার করা যাবে।

স্যামসাং জেড-১ এ রয়েছে অত্যাধুনিক স্যামসাং প্রযুক্তিতে তৈরি ৪ ইঞ্চি ডব্লিউ ভিজিএ পিএলএস স্ক্রিন। এই স্ক্রিনের সাহায্যে ব্যবহারকারীরা সর্বোচ্চ রেজুলিউশনে মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগ করতে পারবেন। আর তীব্র রোদেও পিএলএস প্রযুক্তির কারণে স্ক্রিন দেখতে কোনো সমস্যা হবে না।

স্যামসাং জেড-১ এর রয়েছে দীর্ঘ সময় ধরে ব্যবহারের জন্য দীর্ঘস্থায়ী ব্যাটারি। আর চার্জ শেষ হয়ে যাওয়ার পথে ‘আল্ট্রা পাওয়ার সেভিং মোড’ নিশ্চিত করে প্রয়োজনীয় মুহূর্তে সংযুক্ত থাকার।

রবি ব্যবহারকারীরা প্রথম মাসের জন্য ৩০০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ১০০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ১ গিগাবাইট ডাটা পাবেন বিনামূল্যে। পরবর্তী ১২ মাসের জন্য ব্যবহারকারীরা মাত্র ৯৯ টাকায় পাবেন ২৫০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ৫০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ৫০০ মেগাবাইট ডাটা। এভাবে স্যামসাং জেড১ ব্যবহারকারীরা সাশ্রয়ী প্যাকেজে ১২ মাসে ৬ গিগাবাইট ডাটা ও ৩০০০ মিনিটেরও বেশি টক টাইম ব্যবহার করার সুযোগ পাবেন।

স্যামসাং জেড-১ এর বাজারমূল্য নির্ধারন করা হয়েছে ৬ হাজার ৯০০ টাকা। এই ফোনটি পাওয়া যাবে সাদা, কালো আর লাল রঙে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print