মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » তাইওয়ানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১০

তাইওয়ানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১০

বিমান বিধ্বস্তঅর্ধশতাধিক যাত্রী নিয়ে অভ্যন্তরীণ রুটের তাইওয়ানের ট্রান্সএশিয়ার একটি যাত্রীবাহী বিমান বুধবার রাজধানী তাইপের একটি নদীতে বিধ্বস্ত হয়েছে। এতে এখন পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ১৬ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বিমানের অন্য আরোহীদের উদ্ধারে ব্যাপক অভিযান চালানো হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমের খবর বলা হয়েছে, এটিআর-৭২ ফ্লাইটটি তাইপের সংহান বিমানবন্দর থেকে তাইওয়ানের উপকণ্ঠে কিনম্যান বিমানবন্দরে যাওয়ার জন্য উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি বিধ্বস্ত হয়। এখনো বিমানটিতে আটকা পড়ে রয়েছেন অনেক যাত্রী।

তাইওয়ানের কেন্দ্রীয় বার্তা সংস্থা সিএনএ-এর প্রকাশিত ছবিতে দেখা যায়, তাইপের কিলাঙ নদীতে বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ ভাসছে। দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে দেশটির একজন কর্মকর্তার বরাত দিয়ে সিএনএ জানায়, উঁচু একটি ব্রিজের সঙ্গে আঘাত লাগার পর বিমানটি বিধ্বস্ত হয়।

স্থানীয় এক টিভি চ্যানেল জানায়, বিমানের ডজন খানেক আরোহীকে উদ্ধার করে নিকটস্থ একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১০ জন আরোহী ওই বিমানের মধ্যে এখনো আটকা পড়ে আছে। বিধ্বস্ত বিমানের আরোহীদের উদ্ধারে ব্যাপক অভিযান চালানো হচ্ছে।

তাইওয়ানে টুরিস্ট বোর্ড জানিয়েছে, বিমানটিতে ৩১ জন চীনা টুরিস্ট ছিলেন। বিমানটিতে মোট ৫৮ জন আরোহী ছিলেন।

গত বছর খারাপ আবহাওয়ার কারণে ট্রান্সএশিয়ার একটি বিমান তাইপেতে বিধ্বস্ত হলে এর ৪৮ আরোহী নিহত হন।

তথ্যসূত্র : বিবিসি, আলজাজিরা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print