বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » টেকনাফে সাড়ে ৩ লাখ ইয়াবাসহ আটক ২০

টেকনাফে সাড়ে ৩ লাখ ইয়াবাসহ আটক ২০

ইয়াবাটেকনাফের নাফ নদী থেকে পৃথক অভিযানে সাড়ে তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২০ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার এসব ইয়াবা উদ্ধার করা হয়।

সকালে টেকনাফে বঙ্গোপসাগরে মোহনায় ৫০ হাজার ইয়াবা ও ২টি ট্রলারসহ ৮ জন মিয়ানমারের নাগরিককে আটক করেছে বিজিবি।

অপরদিকে একইদিন বিকেলে ৩ লাখ পিস ইয়াবাসহ ১২ জনকে আটক করে র‌্যাব-৭ এর একটি দল। ওই সময় তাদের একটি বোটও জব্দ করা হয়।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পে কর্মরত এএসপি দেলোয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল দুপুরে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে একটি ছোট ইঞ্জিন বোটকে ধাওয়া করে। র‌্যাবের ধাওয়া খেয়ে টেকনাফ নাফ নদীতে ঢুকে পড়ে তারা। বিকেল সাড়ে ৫টার দিকে নাফনদীর দমদমিয়া কেয়ারী ঘাট পয়েন্টে এসে বোটটি আটক করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। পরে বোটে তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো তিন লাখ পিস ইয়াবাসহ বোটটি জব্দ করা হয়। ওই সময় বোটের চালক, আরোহীসহ ১২ জনকে আটক করা হয়।

আটককৃতদের জিজ্ঞাবাদের পর পাচারকারী শনাক্ত করা হবে বলে জানান এএসপি দেলোয়ার। তাদের কক্সবাজার র‌্যাব কোম্পানি কমান্ডার কার্যালয়ে নিয়ে আসা হচ্ছে বলেও জানান তিনি।

৪২ বিজিবি সূত্রমতে, বঙ্গোপসাগরের মোহনায় অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা মিয়ানমারের আকিয়াব জেলার মন্ডু এলাকার হারিয়াপাড়ার মৃত হোসেনের ছেলে নাজির আহম্মেদ (৪০), ফজল আহম্মদের ছেলে আনিছুর রহমান(২০), নাজির আহম্মেদের ছেলে ওমর ফারুক (২৫), মোহাম্মাদ হোসেনের ছেলে মো. হানিফ (২২), নাজির আহম্মেদের ছেলে মো. হাশেম (২০), আব্দুল খালেকের ছেলে জিয়াউর রহমান (২০), ফয়েজিপাড়ার মৃত আবু ফয়েজের ছেলে আইয়ুব আলী (৪৫), নূর ইসলামের ছেলে মো. ইসমাইল হোসেনকে (২৮) আটক করে।

এসময় তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা, ১০ বোতল ফেনসিডিল ও ২টি ট্রলার জব্দ করা হয়। জব্দ করা ইয়াবা ও ফেনসিডিলের মূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ ৪ হাজার টাকা। এসব ইয়াবা ট্যাবলেট ও ফেনসিডিল থানায়, ফিশিং বোট টেকনাফ শুল্ক অফিসে জমা দেয়া হয়েছে।
আটক আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে পৃথক মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।

টেকনাফ-৪২বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ অভিযানের সত্যতা নিশ্চিত করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print