শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » বেসরকারি » ইন্টারনেটে হ্যাপি-রুবেলের ভিডিও থেকে সাবধান

ইন্টারনেটে হ্যাপি-রুবেলের ভিডিও থেকে সাবধান

photo-1422855991বাংলাদেশে সাম্প্রতিক সময়ে বেশ আলোচিত ক্রিকেটার রুবেল এবং অভিনেত্রী হ্যাপির বিষয়টি। রুবেলের বিরুদ্ধে হ্যাপির দায়ের করা ধর্ষণ মামলার কারণে তাদের নিয়ে অনেকেরই আগ্রহ রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক আলোচনা-সমালোচনার প্রসঙ্গ হ্যাপি-রুবেল।

 

আর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত এই বিষয়টির ফায়দা নিতে শুরু করেছেন অসাধু হ্যাকাররা। বাংলাদেশের অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন ‘সাইবার ৭১’ এর প্রধান নির্বাহী তানজিম আল ফাহিম এক বার্তায়, ফেসবুকে হ্যাপি-রুবেলের ভিডিও লিংক ক্লিক করা থেকে সতর্ক থাকতে বলেছেন।
তানজিম আল ফাহিম জানান, ‘রুবেল-হ্যাপি ভিডিও’ নামে সম্প্রতি ফেসবুকে একটি ভাইরাস ছড়িয়ে দিচ্ছে অসাধু হ্যাকাররা। আর এই লিংকে ক্লিক করে ডিভাইসে ভাইরাস ও ফেসবুক আইডি হ্যাকিংয়ের শিকার হচ্ছেন সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা। গত দুইদিনে যার পরিমান প্রায় ১২ হাজার ছাড়িয়ে গেছে।

 

রুবেল-হ্যাপি ভিডিও নামের সেই লিংকে ক্লিক করা মাত্রই দেখা যায় ফ্ল্যাশ প্লেয়ার আপগ্রেড করার কথা বলা হচ্ছে এবং ক্লিক করলে সেখান থেকে ভাইরাস কিংবা আইডি হ্যাকের সম্মুখীন হচ্ছেন সাধারণ ব্যবহারকারীরা।

 

নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন,  ফেসবুক থেকে এসব লিংকে ক্লিক করার আগে সতর্ক থাকুন। ফেসবুকের মতো হুবহু কোনো সাইটে পাসওয়ার্ড দেবার আগে সতর্ক থাকুন।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print