শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বিশ্বকাপে ওয়াসিমের পদাঙ্ক অনুসরণ করতে চান ইরফান

বিশ্বকাপে ওয়াসিমের পদাঙ্ক অনুসরণ করতে চান ইরফান

ওয়েলিংটন: পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান আসন্ন বিশ্বকাপে মাঠ এবং মাঠের বাইরে দলের হয়ে দুর্দান্ত কিছু করে দেখাতে চান। ১৯৯২ বিশ্বকাপে ওয়াসিম আকরাম যেমন দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপ জিতিয়েছেন, আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তিনিও সেই পদাঙ্ক অনুকরণ করতে চান।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বাউন্সি পিচে সাত ফুট পাঁচ ইঞ্চি উচ্চতার অধিকারী ইরফানের জন্য সেটি কঠিন হওয়ার কথা নয়।

image_116130_0নিজের লক্ষ্যের কথা জানিয়ে ইরফান বলেন, “আমি জানি আমার উচ্চতার জন্য সবাই আমার দিকে বেশি দৃষ্টি দিচ্ছে। আর আমিও দর্শকদের সঙ্গে ছবি তুলে তাদের আবদার মেটাতে কার্পণ্য করি না। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডেও দর্শকদের সঙ্গে ছবি তোলার জন্য আমি প্রস্তুত। তবে আমার মূল কাজ হলো দলের হয়ে সর্বস্ব নিংড়ে দেয়া। দলকে বিশ্বকাপ জেতাতে সামনে থেকে নেতৃত্ব দেয়া।”
২০১৩ সালের দক্ষিণ আফ্রিকা সফরের কথা স্মরণ করে ইরফান বলেন, “ব্যাপারটি অনেক মজার ছিল। আমার উচ্চতার কারণে সবাই আমার সঙ্গে ছবি তোলার জন্য অনুরোধ করেছিল। তারা নিজেদের সঙ্গে আমার উচ্চতার তূলনা করে দেখতে এটা করছে ভেবে আমারও বেশ মজা লেগেছিল। তবে আমি কাউকেই হতাশ করিনি।”

তবে মাঠের বাইরে তার মূল কাজ হলো প্রতিপক্ষ ব্যাটসম্যানদের অস্বস্তিতে ফেলা, সাজঘরের পথ দেখানো। এমনটাই জানালেন সবচেয়ে বেশি উচ্চতার অধিকারী এই ক্রিকেটার।
তিনি বলেন, “বিশ্বকাপ একটি বড় ইভেন্ট। সব খেলোয়াড়েরই স্বপ্ন থাকে বিশ্বমঞ্চে খেলার। আমি এই বিশ্বকাপে সেটিই করতে চাই যেটি ১৯৯২ বিশ্বকাপে ওয়াসিম আকরাম করে দেখিয়েছেন।”

এদিকে আসন্ন বিশ্বকাপে ফাস্ট ও বাউন্সি পিচে ইরফান এক্স-ফ্যাক্টর হিসেবে কাজ করবেন বলে আশাবাদ ঝরে পাক দলনায়ক মিসবাহর কণ্ঠে।

মিসবাহ বলেন, “আজলের অনুপস্থিতি আমাদের বোলিংকে কিছুটা দুর্বল করে দিয়েছে। তবে আমার বিশ্বাস, ইরফানের উচ্চতার কারণে সে আমাদের জন্য এক্স ফ্যাক্টর হিসেবে কাজ করতে পারবে।”

প্রসঙ্গত, ১৯৯২ বিশ্বকাপের ফাইনালে ব্যাটিংয়ে নেমে ৩৩ রান করার পর বোলিংয়ে ৩ উইকেট দখল করে ইংলিশদের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন ওয়াসিম আকরাম। ফলে বিশ্বকাপের শিরোপা জেতার পাশাপাশি ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠে ওয়াসিম আকরামে হাতে। টুর্নামেন্টে সর্বোচ্চ ১৮ উইকেটও লাভ করেন ওয়াসিম।

আসন্ন বিশ্বকাপে মোহাম্মদ ইরফান কী ওয়াসিম আকরাম হতে পারবেন? সময়ই সব বল দিবে।    -দ্য ডন ও এনডিটিভি


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print