শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » আমিরের আজীবন নিষেধাজ্ঞা চেয়ে পিটিশন

আমিরের আজীবন নিষেধাজ্ঞা চেয়ে পিটিশন

পেসার মোহাম্মদ আমিরের আজীবন নিষেধাজ্ঞা চেয়ে পাকিস্তানের সিন্ধ হাইকোর্টে পিটিশন দায়ের করা হয়েছে। এর আগে ২৯ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আমিরকে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুমতি দিয়েছিল।

পিটিশন দায়ের করেন দেশটির নাগরিক রানা ফয়জুল হাসান। পিটিশনে তিনি উল্লেখ করেন, “যারা দেশের সুনাম নষ্ট করেছে তাদেরকে খেলার জন্য অনুমতি দেয়া উচিত নয়।”

aamirপিটিশনে তিনি আরো উল্লেখ করেন, আন্তর্জাতিক ক্রিকেট ফেরার রাস্তা পরিষ্কার করে দিতেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগে আইসিসি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আমিরকে ঘরোয়া ক্রিকেটে ফেরার ছাড়পত্র দিয়েছে।

পিটিশনে পাকিস্তান সরকার, পিসিবি চেয়ারম্যান এবং মোহাম্মদ আমিরকে বাদী করা হয়েছে।

আগামী ১৬ ফেব্রুয়ারি বিচারপতি মোহাম্মদ আলী মাজহার নেতৃত্বাধীন বেঞ্চ এই পিটিশনের শুনানি করবেন বলে আদালতের বরাত দিয়ে দেশটির ‘দ্য ডন’ পত্রিকা জানিয়েছে।

এরপর আদালত ফেডারেল ল সেক্রেটারি মারফত পাকিস্তান সরকার, পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এবং মোহাম্মদ আমিরকে শুনানির আগে পিটিশনের জবাব দেয়ার জন্য চিঠি পাঠিয়েছে।

পাকিস্তানের জাতীয় দলের সাবেক অধিনায়ক সালমান বাট, পেসার মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির ২০১০ সালে ইংল্যান্ড সফরে লর্ডস টেস্টে ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হয়ে ক্রিকেট থেকে ‘নির্বাসিত’ হন।

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বরে আমিরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা। তবে সালমান বাট ও আসিফকে আরো দুই বছর ‘নির্বাসনে’ থাকতে হবে।    -ওয়েবসাইট


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print