রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » শিক্ষাঙ্গণ » দেশব্যাপী কাঁচাবাজার বন্ধের হুমকি দোকান মালিকদের

দেশব্যাপী কাঁচাবাজার বন্ধের হুমকি দোকান মালিকদের

dmহরতাল-অবরোধে ব্যবসা প্রায় বন্ধ হয়ে যাওয়ায় সারাদেশের কাঁচাবাজারসহ সব ধরনের দোকানপাট বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন দোকান মালিকরা।

সোমবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ দোকান মালিক সমিতি আয়োজিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এ সময় সহিংস রাজনীতি থেকে বেরিয়ে এসে শান্তিপূর্ণভাবে ব্যবসা করার সুযোগ দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান দোকান মালিকরা।

মানববন্ধনে দোকান মালিক সমিতির চেয়ারম্যান এস এ কাদের কিরণ বলেন, আমরা শান্তিপ্রিয় ব্যবসায়ী।  দীর্ঘ এক মাস ধরে চলা হরতাল-অবরোধে সর্বশান্ত হয়ে গেছি। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হলে, রাজনৈতিক দলগুলো সমাধানে
না আসলে, আমরা সারাদেশের কাঁচাবাজারসহ সব ধরনের দোকানপাট বন্ধ করে দেওয়ার মতো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। ‍

তিনি বলেন, অবরোধে পেট্রোল বোমার ভয়ে দোকান খুলতে পারছি না। দোকানে একটি পেট্রোল বোমা পড়লে নিমিষেই পুড়ে সর্বশান্ত হয়ে যাবো।

একই সঙ্গে হরতাল-অবরোধে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা এবং দোকান খোলা রাখতে নিরাপত্তা দেওয়ার দাবি জান‍ান কিরণ।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলো যদি সহিংসতা থেকে বেরিয়ে না আসে, আমরা আরো কঠোর কর্মসূচি দেবো।

সংগঠনের মহাসচিব শাহ আলম খন্দকার বলেন, দেশের সহিংস রাজনৈতিক পরিস্থিতি আমাদের রাস্তায় নামিয়ে দিয়েছে। দেশে প্রায় ২৫ লাখ দোকান রয়েছে। দোকানগুলোতে দৈনিক ১২ হাজার টাকা করে গড়ে তিন হাজার কোটি টাকা লেনদেন হয়।

হরতাল-অবরোধে ব্যবসা না হওয়ায় দৈনিক দোকান খরচ বাবদ গড়ে একশ’ ৫০ কোটি টাকা মালিকদের পুঁজি থেকে যাচ্ছে। খরচ মেটাতে দোকান মালিকরা দেউলিয়া হয়ে যাচ্ছেন।

দোকান মালিকদের ঋণখোলাপী না করে, ব্যাংক ঋণের সুদ এক অংকে নামানোর দাবিও করা হয় মানববন্ধনে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print