বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » খালেদার বিরুদ্ধে হত্যা মামলা তদন্তের নির্দেশ

খালেদার বিরুদ্ধে হত্যা মামলা তদন্তের নির্দেশ

হত্যা মামলাবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ চার নেতার বিরুদ্ধে করা হত্যা মামলার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার বেলা ১১টায় বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান এ নির্দেশ দেন।

এর আগে সকাল ১০টার দিকে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি করেন।

মামলার অপর আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলামান অবরোধে দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় হতাহতের সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। সে সবের সূত্র উল্লেখ করে বাদী এই মামলাটি করেন।

আরজির বক্তব্য অনুযায়ী, গত ৫ জানুয়ারি থেকে সিলেট, গাজীপুর, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু এবং সরকারের কোটি কোটি টাকা লোকাসান হয়েছে।

এসব হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গডফাদার হিসেবে উল্লেখ করে বাদী দণ্ডবিধির ৩০২/৩৪/১০৯/১২০-বি ধারায় বর্ণিত অপরাধ সংঘটনের অভিযোগে এ মামলাটি করেন।

মামলার বাদী আসামিদেরকে সর্বোচ্চ দণ্ডে দণ্ডিত করার জন্য আদালতের কাছে প্রার্থনা জানিয়েছেন।

এর আগে রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল ছুঁড়ে মানুষ মারা ও কুমিল্লায় পেট্রোল বোমার অপর এক ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print