সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বিশ্বকাপের আম্পায়ারদের তালিকা চূড়ান্ত

বিশ্বকাপের আম্পায়ারদের তালিকা চূড়ান্ত

image_115865_0এম এ ইসলাম আরেফিন।। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের ম্যাচের জন্য আম্পায়ার ও রেফারিদের তালিকা চূড়ান্ত করে নাম প্রকাশ করেছে।

আইসিসির সিদ্ধান্ত মোতাবেক, মরিস ইরাসমাস ও নাইজেল লং নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। তৃতীয় ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন এস রবি ও সিমন ফ্রাই। অন্যদিকে ম্যাচ রেফারির দায়িত্ব দেয়া হয়েছে ডেভিড বুনকে।

বিশ্বকাপের প্রথম দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এই ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব অর্পণ করা হয়েছে আলিম দার ও কুমার ধর্মসেনার ওপরে। তৃতীয় ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন যথাক্রমে বিলি বাউডেন ও জোয়েল উইলসন। জেফ ক্রু থাকবেন ম্যাচ রেফারির দায়িত্বে।

ডেভিড বুন ও জেফ ক্রু ছাড়াও ক্রিস ব্রড, রঞ্জন মাদুগালে ও রোশান মহানামা ম্যাচ ৪৪ দিন ব্যাপী অনুষ্ঠিত বিশ্বকাপের ৪৯টি ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন। এই পাঁচজনই আইসিসির ম্যাচ রেফারিদের এমিরেটস এলিট প্যানেলের সদস্য।

এছাড়া আইসিসির এলিট প্যানেলের ১২ সদস্যই আসন্ন বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন।

মরিস ইরাসমাস, নাইজেল লং, আলিম দার ও কুমার ধর্মসেনা ছাড়া ব্রাইস অক্সেনফোর্ড, ইয়ান গোল্ড, পল রিফেল, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলব্রগ, রড টাকার ও স্টিভ ডেভিস অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বলে আইসিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে।

এস রবি, সিমন ফ্রাই ও জোয়েল উইলসন আইসিসির এমিরেটস আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলের সদস্য। এই তিনজনের সঙ্গে তৃতীয় ও চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ইয়োহান ক্লোয়েটে, ক্রিস গাফানি, মাইকেল গফ, রেনমোর মার্টিনেজ ও রৌচিরা গালিয়াগুরু।

এছাড়া আইসিসি বিশ্বকাপ-পূর্ব প্রস্তুতি ম্যাচের আম্পায়ারদের নামও ঘোষণা করেছে। আগামী ৮ থেকে ১৩ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ, অ্যাডিলেড, মেলবোর্ন ও সিডনি প্রস্তুতি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে প্রস্তুতি ম্যাচ শুরু হবে।     -ওয়েবসাইট


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print