মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » তামিমের পর সাকিবের সেঞ্চুরি: ভালো সংগ্রহের পথে বাংলাদেশ

তামিমের পর সাকিবের সেঞ্চুরি: ভালো সংগ্রহের পথে বাংলাদেশ

নিষেধাজ্ঞা কাটিয়ে  দলে ফেরার পর প্রথম টেস্টেই ধারটা দেখিয়েছিলেন। দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে সেটােই পুনরাবৃত্তি করে দেখালেন সাকিব আল হাসান। খুলনায় তামিমের দিনে সাকিবও জ্বলে উঠেছেন। পাঁচ নম্বরে নামা সাকিব এখন পর্যন্ত ১১৮ রান নিয়ে ক্রিজে আছেন।

 

এর আগে মিরপুর টেস্টে বল হাতে উজ্জ্বল থাকলেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। দুই ইনিংসে করেন মাত্র ২০ রান(৫+১৫)। দৃশ্যপট পাল্টে গেল নিজ মাটিতে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মঙ্গলবার ক্যারিয়ারের তৃতীয় শতক তুলে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।
বন্ধু তামিমের মতো জিম্বাবুয়ের বিপক্ষে এটি তার প্রথম শতক। তবে ক্যারিয়ারের তৃতীয় শতকের জন্যে তাকে ১৯ ইনিংস অপেক্ষা করতে হলো। এর আগে ২০১১ সালের ডিসেম্বরে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ১৪৪ রান করেন। এরপর আর তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি মাগুড়ার এই তারকা।

এ সময়ে একাধিকবার শতকের কাছাকাছি পৌঁছে গেলে্ও শতক পাওয়া হয়নি তার। সর্বোচ্চ ৯৭ রান করেন খুলনাতেই। ২০১২ সালে এই মাঠেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৭ রান করেন বাহাতি এই ব্যাটসম্যান। এছাড়া ২০১২ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮৯ ও ২০১৩ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮১ রান করেন।

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print