শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » বিশ্ববিদ্যালয় » প্রয়োজনে সর্বাত্বক শক্তি প্রয়োগ করা হবে : আইজিপি

প্রয়োজনে সর্বাত্বক শক্তি প্রয়োগ করা হবে : আইজিপি

Shidul-igp-1422683403আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শিক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক। তিনি বলেন, প্রয়োজনে সর্বাত্মক শক্তি প্রয়োগ করা হবে।

শনিবার রাজধানীর পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এ সময় তিনি পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সাধারণ জনগণসহ সব রাজনীতিবিদদের এগিয়ে আসার আহ্বান জানান।

আইজিপি বলেন, পরীক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে। পরীক্ষা চলাকালে পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার ও র‌্যাব সদস্যরা নিয়োজিত থেকে পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করবে। হরতাল-অবরোধ প্রত্যাহারের জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি। অন্তত হলেও এসএসসি পরীক্ষার কেন্দ্রগুলোকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার আহবান জানান তিনি।

আইজিপি আরো বলেন, পরীক্ষা কেন্দ্র ও যাতায়াতের রাস্তায় সর্বশক্তি দিয়ে নিরাপত্তা জোরদার করা হবে। একজন পরীক্ষার্থীকে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। তবে গ্রুপভিত্তিক পরীক্ষার্থীকে নিরাপত্তা দেওয়া যেতে পারে।

হরতাল-অবরোধ হচ্ছে না উল্লেখ করে শহীদুল হক বলেন, যা হচ্ছে তা সন্ত্রাসী কর্মকাণ্ড। সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হয়েছে এবং ভবিষ্যতেও জিরো টলারেন্স দেখানো হবে।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আইনের ক্ষমতা বলেই বিএনপিকে ৫ জানুয়ারি সমাবেশ করতে বাধা দেওয়া হয়েছে। ওইদিন যেভাবে আওয়ামী লীগ ও ২০ দলীয় জোট পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছিল তাতে সাধারণ জনগণের জানমালের ক্ষতি হওয়ার সম্ভবনা ছিল। তাই উভয় জোটকেই কর্মসূচি থেকে দূরে রাখা হয়েছিল। এমন তো নয় যে, বিএনপিকে দেওয়া হয়নি আর আওয়ামী লীগকে দেওয়া হয়েছে। এখন আইন মেনে ২০ দলীয় জোট আবেদন করলে তারা সমাবেশ করতে পারবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট বিষয়ে তদন্ত করছেন। তদন্তে দোষী প্রমাণিত হলে যে কেউ গ্রেফতার হতে পারেন। সেক্ষেত্রে ওই তদন্ত কর্মকর্তাকে সর্বাত্বক সহযোগিতা করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশ বিখ্যাত শিবির ক্যাডার শামসুর রহমানকে গ্রেফতার করেছে, প্রাক্তন কমিশনার মুক্তাকে ওয়ারী থেকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে নাশকতার কাজে অর্থ যোগানদাতা হিসেবে চিহ্নিত হয়েছে। অভিযান চলছে আরো গ্রেফতার হবে। যারা নাশকতা চালাচ্ছে তাদের শক্ত হাতে দমন করা হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print