বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » রবি, সোম ও মঙ্গলবার হরতাল

রবি, সোম ও মঙ্গলবার হরতাল

dinkhon24অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে  রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী টানা ৭২ ঘণ্টা হরতাল ঘোষণা করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

শুক্রবার বিকেলে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতাল ঘোষণা করা হয়।

বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগ নেতাদের তরফে বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার গুলশানস্থ কার্যালয় উড়িয়ে দেয়া ও বিএনপি চেয়ারপার্সনকে গ্রেফতারের হুমকির প্রতিবাদে এ হরতাল ঘোষণা করা হচ্ছে।

হরতাল ঘোষণার কারণ হিসেব আরো বলা হয়, চলমান আন্দোলন দমনে পুলিশকে যেকোন পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী নিজে দায়িত্ব নেবেন বলে যে আতঙ্ক ও উদ্বেগজনক বক্তব্য রেখেছেন তার প্রতিবাদে, সরকারের মদদে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় গুলি ও তরিকুল ইসলাম সাহেবের বাসায় বোমা নিক্ষেপ এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু ও বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের বাসায় বোমা নিক্ষেপের প্রতিবাদে হরতাল দিচ্ছে ২০ দল।

হরতালের যৌক্তিকতা তুলে ধরে আরো বলা হয়, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমানকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করে গুরুতর জখম করা ও তাঁর গাড়িতে অগ্নিসংযোগ এবং আরেক উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদের গাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে, অবরোধ কর্মসূচি চলাকালে প্রায় ২১ জন নেতা-কর্মীকে সরাসরি গুলি করে হত্যা এবং ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে হত্যার প্রতিবাদে এ হরতাল হচ্ছে।

সারাদেশে পনের হাজারের অধিক বিএনপি ও জোটের নেতা-কর্মীকে গ্রেফতার এবং দেশব্যাপী নেতা-কর্মীদের বিরুদ্ধে দেড় লক্ষাধিক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে, সারাদেশে বিএনপি ও জোটের নেতা-কর্মীদের বাড়ীতে যৌথবাহিনীর আক্রমণ এবং কাঙ্খিত ব্যক্তিকে না পেয়ে বাড়ির লোকজনের সঙ্গে দুর্ব্যবহারসহ বাড়ির নিরীহ লোকজনকে আটক ও বাড়িঘরের জিনিসপত্র লুটপাটের প্রতিবাদে এবং সরকারি এজেন্ট দিয়ে পেট্রোল বোমা নিক্ষেপ করে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করে নাশকতা সৃষ্টি করার পর এর দায় আন্দোলনকারীদের ওপর চাপানোর প্রতিবাদে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য চলমান আন্দোলনের অংশ হিসেবে এ হরতাল হবে।

বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে শান্তিপূর্ণ ও স্বত:স্ফুর্তভাবে ৭২ ঘণ্টার হরতাল পালনের আহবান জানানো হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print