মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » মিশরে সিরিজ হামলায় নিহত ২৬

মিশরে সিরিজ হামলায় নিহত ২৬

মিশরে সিরিজ হামলামিশরের সিনাই উপত্যকায় সন্দেহভাজন ইসলামিক জঙ্গিদের সিরিজ হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। নিহতদের বেশির ভাগ নিরাপত্তা কর্মী বলে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়।
২০১৩ সালে সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই দেশটির নিরাপত্তা বাহিনী জিহাদি জঙ্গিদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়।
উত্তর সিনাইয়ের রাজধানী এল আরিশের সেনাবাহিনীর ওপর একটি গাড়ী বোমা ও গোলা বর্ষণ করা হয়। এতে একাধিক সৈন্য নিহত হয়। অন্যান্য হামলাগুলো হয় পাশের শহর শেখ জুওয়াইদ ও গাজার সঙ্গে সীমান্ত শহর রাফাতে।
কর্মকর্তারা বলছেন গাড়ি বোমাটি আল আরিশের একটি সেনাবাহিনীর ঘাটির বাইরে রাখা ছিল। সেনাবাহিনীর একটি হোটেল, পুলিশদের একটি ক্লাব এবং একাধিক চেকপয়েন্টকে লক্ষ্য করে গোলা নিক্ষেপ করা হয়েছে।
আল আহরাম নামে একটি সংবাদপত্র বলছে, ওই হামলায় সেনাবাহিনীর ঘাটি এবং হোটেলটি সম্পূর্ণভাবে ধ্বংস হয়েছে।
রাফা চেকপয়েন্টে সেনাবাহিনীর একজন মেজর গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেছে নিরাপত্তা বাহিনী। এছাড়াও এসব সিরিজ হামলায় আরও ত্রিশ জন আহত হয়েছে।
উত্তর সিনাইয়ে গত বছরের অক্টোবর থেকে জরুরি অবস্থা এবং কারফিউ জারি রয়েছে। সেসময় ওখানকার একটি চেকপোস্টে হামলায় বেশ কয়েকজন সৈন্য নিহত হলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সেনাবাহিনী ওই এলাকায় বড় বড় অভিযান চালালেও বেশিরভাগ ক্ষেত্রে তারা ব্যর্থ হয়েছে।
সামরিক বাহিনীর ওপর হামলার এই প্রবণতা দেশটির সাবেক প্রেসিডেন্ট মুরসির ক্ষমতাচ্যুতির পর আরো বেশি হতে থাকে।
এছাড়াও মিশর জুড়েই এ সপ্তাহে হোসনি মোবারকের ক্ষমতাচ্যুতর বার্ষিকী পালন নিয়ে একটা উত্তেজনা বিরাজ করছে।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print