রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » বিনোদন » মুক্তি পাচ্ছে চিত্রনায়ক মান্নার শেষ চলচ্চিত্র

মুক্তি পাচ্ছে চিত্রনায়ক মান্নার শেষ চলচ্চিত্র

চিত্রনায়ক মান্নাঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মান্নার মৃত্যুর প্রায় সাত বছর পর তার অভিনীত চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের ২৬ মার্চ। এটিই হবে মান্না অভিনীত শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা।

জাহিদ হোসেন ও খোরশেদ আলম খসরুর যৌথ পরিচালনায় নির্মিত এ সিনেমার নাম লীলা মন্থন । এ সিনেমায় অভিনয় করেছেন- মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দিঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।

পরিচালক ও প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, সিমোটি শুটিং শুরু হয়েছিল প্রায় ১০ বছর আগে। কিছু সমস্যা থাকার কারণে সিনেমাটি এত দিনে আলোর মুখ দেখেনি। মান্না জীবিত থাকতেই তার অংশের কাজ শেষ হয়েছিল।

তিনি আরো বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এ সিনেমা। আমরা চেষ্টা করেছি মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের বাস্তব চিত্র তুলে ধরতে। আশা করছি, নতুন প্রজন্ম সিনেমাটি দেখে দেশপ্রেমে অনুপ্রাণিত হবে। মূলত নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্যই শত চড়াই-উতরাই পেরিয়ে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

লীলা মন্থন সিনেমার সংগীত পরিচালনা করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।
২০০৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া চিত্রনায়ক মান্নার পুরো নাম এস এম আসলাম তালুকদার। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে অকালে মৃত্যুবরণ করেন তিনি।

১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতীতে জন্মগ্রহণ করেন মান্না। মৃত্যুর পর তাকে সমাহিত করা হয়েছে তার জন্মস্থানেই। ১৯৮৪ ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে আসেন মান্না। তার অভিনীত প্রথম চলচ্চিত্র তওবা। তবে প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা পাগলি। মান্না অভিনীত সিনেমার সংখ্যা দুই শতাধিক।

মান্নার উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে দাঙ্গা, দেশপ্রমিক, লুটতরাজ, তেজী, স্বামী স্ত্রীর যুদ্ধ, দুই বধূ এক স্বামী, লাল বাদশা, আব্বাজান, আম্মাজান, মনের সাথে যুদ্ধ, পিতা মাতার আমানতসহ অসংখ্য সিনেমা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print