রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » পাকিস্তানে ৯২ ‘জঙ্গি’ নিহত

পাকিস্তানে ৯২ ‘জঙ্গি’ নিহত

Operation Enduring Freedomপাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান ও খাইবার উপত্যকায় পৃথক বিমান হামলায় ৯২ ‘জঙ্গি’ নিহত হয়েছে। মঙ্গলবার জঙ্গিদের গোপন আস্তানায় ওই হামলা চালানো হয় বলে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিবৃতিতে জানায়।

বুধবার প্রকাশিত ওই বিবৃতিতে বলা হয়, ‘মঙ্গলবার বিকেলে উত্তর ওয়াজিরিস্তানের দাত্তাকহেল এলাকায় শক্তিশালী বিমান হামলায় সন্দেহভাজন ৫৩ জঙ্গি নিহত হয়েছে। এর মধ্যে ১২ বিদেশি জঙ্গিও রয়েছে। জঙ্গিদের ছয়টি গোপন আস্তানা, একটি গোলাবারুদের গুদাম ও বিস্ফোরণ ঘটায় এমন সাতটি লাদেন গাড়ি ধ্বংস করা হয়েছে।’

বিদেশি জঙ্গিরা উজবেক বলে সেনাসূত্র থেকে জানা গেছে। এরপর একই এলাকায় আরেকটি বিমান হামলায় ২৩ জঙ্গি নিহত হয়েছে বলে ওই বিবৃতিতে দাবি করা হয়।

এদিকে দেশটির নিরাপত্তা সূত্র জানায়, খাইবার উপত্যকায় তিরাহ ভ্যালিতে জঙ্গিদের গোপন আস্তানায় সামরিক বাহিনী বিমান হামলা চালালে সন্দেহভাজন ১৬ জঙ্গি নিহত ও ১২ জন আহত হয়।

সাংবাদিকদের জন্য ওই সব এলাকায় প্রবেশ সীমাবদ্ধ থাকায় নিরপেক্ষ সূত্র থেকে এ হতাহতের সত্যতা নিশ্চিত করা সম্ভব হয়নি।

গত ডিসেম্বরে পাকিস্তানের পেশোয়ারে একটি স্কুলে তালেবান হামলায় ১৩৪ স্কুল শিক্ষার্থীসহ ১৫০ জন নিহত হওয়ার পর দেশটিতে জঙ্গিবিরোধী অভিযান জোরালো করেছে সেনাবাহিনী।

তথ্যসূত্র : ডন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print