বৃহস্পতিবার , ১৬ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বার্সায় ফিরছেন গর্দিওলা!

বার্সায় ফিরছেন গর্দিওলা!

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ চাচ্ছে কোচ পেপ গার্দিওলার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে। অপরদিকে গার্দিওলা আরো কিছুদিন অপেক্ষা করতে চাচ্ছেন। চুক্তির মেয়াদ শেষ হলেই নতুন চুক্তি করতে চাচ্ছেন।

বিষয়টিকে স্বাভাবিক মনে হলেও অনেকেই অন্য দৃষ্টিতে দেখছেন। ২০১৬ সালের জুন মাসে বায়ার্নের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে স্প্যানিশ কোচের। অন্যদিকে বার্সেলোনার কোচ লুইস এনরিকের প্রতি ক্লাব কর্তৃপক্ষ ও খেলোয়াড়রা খুব একটা সন্তুষ্ট নয়। সে কারণে লুইস এনরিককে সরিয়ে পেপ গার্দিওলাকে পুনরায় বার্সেলোনায় আনার চেষ্টা চালাতে পারে কাতালানরা। এমনটাই চিন্তা করছেন অনেকে। সেটা অবশ্য পরের কথা।

২০১৩ সালের জানুয়ারি মাসে গার্দিওলা বায়ার্নের কোচ হিসেবে যোগদান করেন। ওই বছরই তিনি জার্মান বুন্দেসলিগা ও জার্মান কাপ জেতেন। চলতি মৌসুমে লিগের দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে রয়েছে তার দল।

চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে প্রাক্তন বার্সা বস বলেন, ‘চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে কথা বলার এখনো অনেক সময় রয়েছে। মৌসুম শেষেই না হয় এ বিষয়ে কথা বলব। বায়ার্নে যোগ দেওয়াটা আমার জন্য বড় একটা চ্যালেঞ্জ ছিল। এটা আসলে স্বপ্ন সত্যি হওয়ার মতো ছিল। বায়ার্নে বেশ ভালো সময় কাটাচ্ছি।’

গার্দিওলাকে কোচ হিসেবে রাখতে বায়ার্ন কর্তৃপক্ষ বলতে গেলে উদ্বাহু। তারা চুক্তি শেষ হওয়ার আগেই নতুন চুক্তি করতে আগ্রহী। এ বিষয়ে বায়ার্ন মিউনিখের চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমিনেগ বলেন, ‘আমি তার সম্পর্কে নতুন করে আর কি বলব? আমরা আশা করছি সে বায়ার্নে যতদিন সম্ভব থাকবে। এখনো তার সঙ্গে আমাদের দেড় বছরের চুক্তি রয়েছে। অবশ্য এই সময়টা খুব বেশি নয় তার জন্য।’

গার্দিওলা ২০০৮-২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার দায়িত্বে ছিলেন। এই সময়ে তিনি বার্সাকে ১৪টি শিরোপা জিতিয়েছিলেন। তার মধ্যে দুটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাও ছিল।

 

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print