মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » অবরোধের সঙ্গে চলছে দ্বিতীয় দিনের হরতাল

অবরোধের সঙ্গে চলছে দ্বিতীয় দিনের হরতাল

হরতালdবিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের ডাকা অবরোধের মধ্যে রোববার ভোর ৬টা থেকে দেশব্যাপী টানা ৩৬ ঘণ্টার হরতাল দ্বিতীয় দিনের মতো চলছে। আজ সোমবার সকাল থেকে হরতাল এবং অবরোধের সমর্থনে কোনো ধরনের নাশকতার খবর পাওয়া যায়নি। তবে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সতর্কাবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ লক্ষ্য করা গেছে। তবে পুলিশ সদস্যদের পাশাপাশি রয়েছেন সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও।

এদিকে ৪ জানুয়ারি বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদকে পুলিশ সদস্যরা অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়ার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয়। কার্যালয়ে ঝুলিয়ে দেওয়া হয় তালা। এরপর থেকে দলীয় কোনো নেতাকর্মী যাচ্ছেন না তাদের কার্যালয়ে। তবে রিজভী আহমেদকে হাসপাতালে নিয়ে যাওয়া পর কার্যালয়ে আটকা পড়েন তুষার নামের এক কর্মচারী। পরে তার চিৎকারে ১২ ঘণ্টা পর বের করা হয়। পরে রুহুল কবির রিজভী অ্যাপলো থেকে বের হয়ে স্বেচ্ছায় আত্মগোপনে চলে যান।

অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েনের বিষয়ে কর্তব্যরত পল্টন থানার উপ পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, হরতালে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য বাড়তি পুলিশ সদস্য রয়েছেন। আমরা সতর্ক অবস্থানে রয়েছি। দুষ্কৃতিকারীরা যেন কোনো অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না করতে পারে।

এছাড়া নিরাপত্তার জন্য পল্টনে পুলিশ সদস্যরা এপিসি, রায়েটকার, প্রিজনভ্যান রাখা হয়েছে। বিদ্যুতের মূল্য বৃদ্ধি ও সরকারের নাশকতার ষড়যন্ত্র এবং বিএনপিসহ ২০দলীয় জোটের দশ হাজার নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে চলমান অবরোধের পাশাপাশি রোববার সকাল থেকে টানা ৩৬ ঘণ্টার হরতালের ঘোষণা দেন স্বেচ্ছায় আত্মগোপনে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print