মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » বিনোদন » প্রেক্ষাগৃহে নিষিদ্ধ ওরা চারজন

প্রেক্ষাগৃহে নিষিদ্ধ ওরা চারজন

ওরা চারজনপরিচালক সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার নির্মিত এবং চিত্র নায়ক শাকিব খান ও অভিনেতা মিশা সওদাগর অভিনীত সিনেমা কোনো প্রেক্ষাগৃহে না চালানোর ঘোষণা দিয়েছে ‘বাংলাদেশ প্রদর্শক সমিতি’। অবিলম্বে সিনেমা হল মালিক এবং বুকিং এজেন্টদের সমন্বয়ে একটি যৌথ সাধারণ সভা অনুষ্ঠানের মাধ্যমে এই সিদ্ধান্ত কার্যকর করার উদ্যোগ নেবেন বলেও জানান এ সংগঠন।

দেশের হল মালিকদের সংগঠন ‘বাংলাদেশে প্রদর্শক সমিতি’ ভারতীয় চলচ্চিত্র প্রদর্শন নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে তাদের অবস্থান ব্যাখ্যা করতে ২৫ জানুয়ারি, রোববার রিপোটার্স ইউনিটি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান।

এতে আরো জানানো হয়, ওয়ান্টেড সিনেমার মুক্তিকে কেন্দ্র করে সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, শাকিব খান ও মিশা সওদাগর এবং তাদের অনুসারীরা হলের সামনে এসে সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলছে। কুরুচি পুর্ণ বক্তব্য দিয়েছে। এই দুইজন পরিচালক ও এ দুইজন শিল্পীর কোনো সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে না। প্রয়োজনে তারা নতুনদের সিনেমা তাদের হলে চালাবেন।

এ সময় বাংলাদেশে প্রদর্শক সমিতির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী বলেন, এসব পরিচালকের নির্মিত যেসব সিনেমা জনপ্রিয়তা পেয়েছে, তা ভারতীয় সিনেমা থেকে নকল করা। এ ছাড়া তাদের কোন জনপ্রিয় সিনেমা নেই ।

তিনি আরো বলেন- অভিনেতা শাকিব-মিশা শুটিং সেটে দেরি করে আসে। বিভিন্নভাবে প্রযোজকদের হয়রানি করছে। তাই আমরা চাচ্ছি নতুনদের নিয়ে আসতে।

উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শন বন্ধের দাবিতে ২০ জানুয়ারি, মঙ্গলবার থেকে আন্দোলন করে আসছে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। এই আন্দোলনের অংশ হিসেবে ২০ জানুয়ারি, বিএফডিসিতে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন করেন এ সংগঠনটি। ২১ জানুয়ারি, বুধবার কাফনের কাপড় পরে রাস্তায় নামেন শিল্পী ও কলাকুশলীরা।

২৩ জানুয়ারি, শুক্রবার রাজধানীর মধুমিতা এবং পূর্ণিমা সিনেমা হলসহ দেশের বেশকিছু হলের সামনে মানববন্ধন ও ঘেরাও কর্মসূচী পালন করেনি এ সংগঠনটি। তাদের দাবি পূরণ না হলে আরো কঠোর আন্দোলনে নামার হুমকি দেন সংগঠনের নেতা কর্মিরা।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর, সেন্সর বোর্ড থেকে ওয়ান্টেড ছবিটি ছাড়পত্র পায়। তারপর ২৩ জানুয়ারি, শুক্রবার সারাদেশে ৪৭ টি হলে ছবিটি মুক্তি দেওয়া হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print