বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বাজে ওভার! (ভিডিও)

ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বাজে ওভার! (ভিডিও)

odiওপেনিংয়ে বোলিং করতে এসে বোলার কি বল করা ভুলে গেলেন- এ প্রশ্ন জেগেছিল ১০ বছর আগে ওয়ানডে ক্রিকেটের এক ম্যাচে। ম্যাচটি আবার ছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে।

ভাবছেন, বোলার এক ওভারে অনেক বেশি রান দিয়ে ফেলেছে! ঘটনা কিন্তু মোটেও তা নয়। শুধু বেশি রান দেওয়াকেই যে বাজে বল বা বোলার বলা যায় না, তা বোঝার জন্য ম্যাচের এই ভিডিওতে চোখ রাখতে হবে।

ওপেনিংয়ে ব্যাটিং করছেন অস্ট্রেলিয়ার মারকুটে ওপেনার অ্যাডাম গিলক্রিস্ট। বোলার নিউজিল্যান্ডের ড্যারেল টাফি। প্রথম বলেই বল সীমানাছাড়া। তার ওপর আম্পায়ার হাত তুলে জানান দিলেন নো-বল। পরিসংখ্যান দাঁড়ালো, বিনা বলে ৫ রান। পরের বলটিও নো।

তারপরের বলে আবারও হাত তুললেন আম্পায়ার আলিম দার। ফলাফল একই। সে কি! পরের বলটি ওয়াইড, নো- দুটিই হলো। যদিও সেটিকে নো বলেই স্বীকৃতি দিলেন আম্পায়ার।

স্কোরবোর্ড বলেছে, বিনা বলে ৮ রান। এটি ছিল টাফির ৭৬তম ম্যাচ। ইতোমধ্যে নিয়েছেন ৯০ উইকেট। পঞ্চম বলটিও সবাইকে অবাক করে দিয়ে ওয়াইড করলেন টাফি! চিন্তার ভাঁজ অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের কপালে। হলো কী! টাফি কি বল করাই ভুলে গেলেন? তার নিজেরও অনুভূতি হয়ত তেমনই ছিল তখন!

বিস্ময়ের বাকি তখনও। ষষ্ঠ বলটি করতে ছুটলেন টাফি। কিন্তু ফলাফল একই। দু’হাত প্রসারিত আম্পায়ারের। স্কোর বিনা বলে (৬টি বল হয়ে গেছে তখন) ১০ রান।

সপ্তম বলটি শুদ্ধ বল হলো বটে, তবে ফের চার খেলেন টাফি। অষ্টম বলটিও ওয়াইড। স্কোরবোর্ডে ১ বলে ১৫ রান!


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print