সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ঘরেই তৈরি করুন জিভে জল আনা গ্লাস পুডিং

ঘরেই তৈরি করুন জিভে জল আনা গ্লাস পুডিং

imagesতানহা খান:

অতিথি আপ্যায়ন বা উৎসব অনুষ্ঠানে মজাদার খাবার রান্না বাঙালি রীতি। অনেক ভোজন রসিকের আবার লাঞ্চ বা ডিনারের পর একটু ডেজার্ট চেখে না দেখলে খাবারের ষোলকলা পূরণ হয় না। হালকা স্ন্যাকস আর ডেজার্ট যেটাই হোক খাবার প্রেমীর রসুই ঘরের একটি মজার আইটেম হলো গ্লাস পুডিং। দেখতে যেমন লোভনীয় এর স্বাদও অতুলনীয়। গ্লাস পুডিংয়ের সেই রেসিপি কিন্তু মোটেও কঠিন নয়। চলুন জেনে নিই কীভাবে ঘরেই তৈরি হবে জিভে জল আনা এই মিষ্টান্ন।

উপকরণ: আধালিটার দুধ, অর্ধেক টিন কনডেন্সে মিল্ক, ১ চা চামচ কর্নফ্লাওয়ার, চায়না গ্রাস, পছন্দসই কয়েকটি ফ্লেভার, জেল্লো পাউডার ইত্যাদি।

প্রণালী:
প্রথমে জেল্লো পাউডার গুলো আলাদা আলাদা কাপ পানিতে গুলিয়ে কিছুক্ষণ কক্ষতাপমাত্রায় রেখে ফ্রিজে রেখে দিতে হবে জমাট বাঁধার জন্য।

এরপর, আধা লিটার দুধ চুলায় জ্বাল দিয়ে একটি ঘন হয়ে এলে কনডেন্স মিল্ক মিশিয়ে জ্বাল দিতে হবে। পানিতে কর্নফ্লাওয়ার ভালভাবে গুলিয়ে নিয়ে দুধ আর কনডেন্স মিল্ক এর সাথে মিশিয়ে নিতে হবে। সমস্ত দ্রবণ উঠিয়ে রেখে দিতে হবে। অন্য আরেকটা পাত্রে চায়না গ্রাস ১০ মিনিট সিদ্ধ করে দুধের দ্রবণে ভালোমতো মেশাতে হবে।

এবার ফ্রিজ থেকে জমাট বাঁধা জেল্লা বের করে কেটে  ছোট ছোট টুকরা করতে হবে। এবার দুধের মিশ্রণ একটা পাত্রে কিছুক্ষণ রেখে তার উপর কাটা জেল্লা গুলো রেখে দিতে হবে। তার উপর আবার দুধের মিশ্রণ ঢেলে পুরো প্যাকেজটি ফ্রিজে ঠাণ্ডা হয়ে জমতে দিতে হবে। ব্যস হয়ে গেল মজাদার গ্লাস পুডিং। ১ ঘন্টা ফ্রিজে রাখার পর তৈরি হওয়া পরিবেশন করুন  মজার খাবার গ্লাস পুডিং।
#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print