শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বোমা বিস্ফোরণে আহত ছাত্রদল নেতার মৃত্যু

বোমা বিস্ফোরণে আহত ছাত্রদল নেতার মৃত্যু

ছাত্রদল নেতারাজধানীর লালবাগে বাসায় বোমা বানাতে গিয়ে আহত ছাত্রদল নেতা মাহবুবুর রহমান বাপ্পি (২৫) চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। তিনি নিউমার্কেট থানা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
বৃহস্পতিবার ভোর ৬টার দিকে বাপ্পি মারা যান।

মেডিক্যাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, বুধবার দুপুরে তিনি লালবাগে ভগ্নিপতির বাড়িতে বসে বোমা বানানোর সময় বিস্ফোরণ ঘটে। এতে বাপ্পির ডান হাত কনুই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়। আহত হয় তার ভাগনি হ্যাপি আক্তার (১২) ও ভাগনে লিপন (৬)।

পুলিশের হাতে আটক ঝুমুরের কাছ থেকে জানা যায়, আবদুল হাকিম তার স্ত্রী ঝুমুর বেগম, এক শিশুসন্তান হ্যাপি আক্তার সুমনীকে নিয়ে ওই বাসায় থাকতেন। একই সময়ে কাঁটাবন এলাকার নাজিম উদ্দিন বাচ্চুর ছেলে সাবরান আহমেদ রিপনও ওই বাসায় ছিল। এর আগে কাঁটাবন এলাকায় ভাড়া থাকতেন তারা। সেখানে থাকা অবস্থায় বাপ্পির সঙ্গে পরিচয় হয়। বাপ্পি লালবাগের ওই বাসায় নিয়মিত যাতায়াত করতেন। পুলিশের কঠোর নজরদারি থাকায় কয়েক দিন থেকে তিনি ওই বাসায় থাকেন। বুধবার দুপুর থেকেই বাপ্পি বিছানায় বসে বোমা জাতীয় কিছু একটা তৈরি করছিলেন। বেলা ৩টার দিকে বিকট শব্দে সেটি বিস্ফোরিত হয়। সেখানে তিনি সন্তানসহ আহত হন। মেয়ে হ্যাপি আজিমপুর গার্লস স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ে আর রিপন একটি মাদ্রাসায় প্রথম শ্রেণিতে পড়ে।

 

এ ব্যাপারে গতকাল ঘটনাস্থলে উপস্থিত সংবাদ সম্মেলনে পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার মফিজ উদ্দিন বলেন, ‘বোমা তৈরির সময় বাপ্পিসহ চারজন আহত হয়। তিনি কাঁটাবন এলাকায় বোমা বাপ্পি নামে পরিচিত। তিনি বিএনপির মিছিল-মিটিংয়ে উপস্থিত থাকতেন। বাপ্পি একজন বোমা কারিগর। তিনি নিউমার্কেট থানা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক বলে জানা গেছে। এর আগে তার বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে আহত চারজনসহ  ১০ জনকে আটক করা হয়েছে।’

তবে ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি জানান, নিউমার্কেট থানায় ছাত্রদলের কোনো কমিটি নেই। আর বাপ্পিকে তিনি চেনেনও না। তবে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি নাজমুল আহসান রাজিব জানান, নিউমার্কেট এলাকার ছাত্রদলের সক্রিয় কর্মী ছিলেন বাপ্পি। সেখানে দীর্ঘদিন ধরে কমিটি না থাকায় অনেকে তাকেই ছাত্রদলের মূল নেতা হিসেবে মানত।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print