শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » বাংলাদেশে ঢুকেছে ৩৬০ জন আইএস জঙ্গি!

বাংলাদেশে ঢুকেছে ৩৬০ জন আইএস জঙ্গি!

আইএস জঙ্গিঅন্তত ৩৬০ জন আইএস জঙ্গি ঢুকেছে বলে খবর পাওয়ার পরে বাংলাদেশের গোয়েন্দা ও র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন) এখন দেশজুড়ে অভিযানে নেমেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ঢাকার যাত্রাবাড়ি ও খিলখেত থেকে সন্দেহভাজন চার আইএস জঙ্গি গ্রেফতার সে অভিযানেরই অংশ। গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশে জঙ্গিদের সমন্বয়ের দায়িত্বে থাকা সাখায়াতুল কবির পাকিস্তানে আইএস জঙ্গিদের শিবিরে প্রশিক্ষণ নিয়ে এসে সদস্য সংগ্রহের কাজ শুরু করেছিল বলে পুলিশ জানিয়েছে।

খবরটিতে উল্লেখ, আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থাগুলির কাছ থেকে খবর এসেছে, টুঙ্গির তুরাগ নদীর তীরে ধর্মীয় সম্মেলন বিশ্ব ইজতেমার সুযোগেই পাকিস্তান হয়ে আইএস জঙ্গিরা বাংলাদেশে ঢুকেছে। নাশকতা ছাড়া দেশের শীর্ষ কয়েক জন রাজনৈতিক নেতাকে খুনের লক্ষ্যও রয়েছে জঙ্গিদের।

আনন্দবাজার পত্রিকার খবরটিতে আরো বলা হয়, পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে ভারতেও অন্তত ৬৫০ জন আইএস জঙ্গি ঢুকেছে বলে গোয়েন্দা-তথ্যে জানানো হয়। ধৃত জঙ্গিরা জানিয়েছে, এখান থেকে সদস্য সংগ্রহ করে পাকিস্তান হয়ে সিরিয়া ও ইরাকে ঢুকে লড়াই করাও ছিল তাদের লক্ষ্য।

দু’দফায় ইজতেমার সময়ে আইএস জঙ্গিরা ঢুকতে পারে বলে আগে থেকেই সতর্কবার্তা পেয়েছিল গোয়েন্দা বিভাগ। এ জন্য এ বার বাড়তি নজরদারির ব্যবস্থা ছিল। কিন্তু তার মধ্যেই অন্তত ৩৬০ জন জঙ্গি ঢুকে পড়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। তার পরই অভিযান শুরু হয়েছে।

আনন্দবাজার পত্রিকার লিংক


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print