সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » বিপিডিবির বিদ্যুতের দাম ১৮.১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব

বিপিডিবির বিদ্যুতের দাম ১৮.১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব

বিপিডিবিবাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) গ্রাহক পর্যায়ে বিদ্যুতের খুচরা মূল্য বাড়ানোর প্রস্তাবের উপর গণশুনানি চলছে। রাজধানীর কাওরান বাজারে টিসিভি অডিটরিয়ামে মঙ্গলবার সকাল ১০টা ২২ মিনিটে এ গণশুনানি শুরু হয়। বিপিডিবির প্রস্তাবে গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য ১৮ দশমিক ১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান এ আর খানের সভাপতিত্বে কমিশনের সদস্য ড. সেলিম মাহমুদ, প্রকৌশলী দেলোয়ার হোসেন ও মো. মাকসুদুল হক ও রহমান মুরশেদ গণশুনানিতে উপস্থিত আছেন। শুনানিতে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকিসহ কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব-এর প্রতিনিধি, বিভিন্ন সংস্থা ও কোম্পানি, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং রাজনৈতিক দলের নেতারা অংশ নিয়েছেন।

বিপিডিবির পক্ষে প্রস্তাব তুলে ধরেন প্রধান প্রকৌশলী (পরিকল্পনা) মিজানুর রহমান। প্রস্তাবে তিনি গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য ১৮ দশমিক ১২ শতাংশ বৃদ্ধির প্রস্তাব তুলে ধরেন।

বুধবার সকাল ১০টায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর সঞ্চালন দামের উপর এবং দুপুর ২টায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন(ওজোপাডিকো)-এর খুচরা মূল্য বাড়ানোর উপর শুনানি অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় বিপিডিবির ও দুপুর ২টায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড(ডিপিডিসি) এর খুচরা বাড়াতে এবং রবিবার সকাল ১০টায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড(আরইবি) ও দুপুর ২টায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিডেট (ডেসকো)-এর খুচরা মূল্য বাড়ানোর প্রস্তাবের উপর গণশুনানি অনুষ্ঠিত হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print