শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » চট্টগ্রাম বিভাগে মঙ্গলবার থেকে ৩৬ ঘণ্টার হরতাল

চট্টগ্রাম বিভাগে মঙ্গলবার থেকে ৩৬ ঘণ্টার হরতাল

হরতালবাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অফিসে অবরুদ্ধ রাখা ও চট্টগ্রামসহ দেশব্যাপি ২০ দলের নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবীত চট্টগ্রাম বিভাগে মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৩৬ ঘণ্টার লাগাতার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ঘোষিত লাগাতার অবরোধ কর্মসুচির পাশাপাশি ৩৬ ঘন্টার হরতাল সর্বাত্মকভাবে সফল করতে নেতাকর্মীদের পাশাপাশি চট্টগ্রাম বিভাগের জনগনের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ও ২০ দলীয় জোটের আহ্বায়ক আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, সরকার তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নয়, প্রকৃতপক্ষে গণতন্ত্রকে অবরুদ্ধ করে দেশে একদলীয় বাকশালি শাসন কায়েম করেছে। জনগণ অবরুদ্ধ গণতন্ত্রকে পুনুরুদ্ধার ও তাদের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বেগম খালেদা জিয়ার আহবানে গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাচ্ছে। জনগনের এই স্বতঃস্ফূর্ত আন্দোলনের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের পরিবর্তে সরকার হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় সন্ত্রাসের পাশাপাশি দলীয় সন্ত্রাসীদের দিয়ে অবৈধ মতাকে দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে। তবে গুলি চালিয়ে, হত্যা করে জনগনের গড়ে তোলা গনআন্দোলন কখনো ব্যর্থ করা যাবেনা। জনগণ হরতাল সফল করে সরকারের দুঃশাসনের জবাব দেবে।

আমীর খসরু আরো বলেন, গণতন্ত্রকে মুক্ত করতে ও দেশে সুশাসন ফিরিয়ে আনতে লাগাতার অবরোধ কর্মসুচির পাশাপাশি চট্টগ্রাম বিভাগে মঙ্গল ও বুধবারের ৩৬ ঘন্টা হরতাল সর্বাত্মকভাবে সফল করতে হবে। নেতাকর্মীদের গ্রেফতার করে গণতান্ত্রিক আন্দোলনকে ব্যর্থ করার যে চেষ্টা করা হচ্ছে তা কখনো সফল হবে না। বিবৃতিতে তিনি ২০ দলীয় জোটের আহুত এই হরতাল সফলে সর্বস্তরের জনগনের প্রতি সার্বিক সহযোগিতা কামনা করেন। সেই সাথে আটককৃত  নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print