সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » রোনালদো ম্যাজিকে রিয়ালের জয়

রোনালদো ম্যাজিকে রিয়ালের জয়

রিয়ালেরবছরের শুরুটা মোটেই ভালো হয়নি রিয়াল মাদ্রিদের। প্রথমে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার কাছে হেরে বসে তারা। এরপর কোপা দেল রের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

এই ড্রয়ে টুর্নামেন্টে থেকে ছিটকে পড়ে তারা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েও দুই লেগ মিলে ৪-২ গোলে পরাস্ত হয়ে কোপা দেল রে থেকে বিদায় নিতে হয় রিয়ালকে। পরবর্তীতে উপর্যুপরি দুটি ম্যাচে জয় তুলে নিয়েছে রিয়াল। এর মধ্যে এসপানিওলকে হারায় তারা ৩-০ গোলে।

এরপর বছরের চতুর্থ ম্যাচেও একই ব্যবধানে জেতে তারা। রোববার স্প্যানিশ লা লিগার খেলায় ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাজিকে গেটাফের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে তারা।

কোপা দেল রে থেকে ছিটকে পড়ার হতাশা কাটিয়ে উঠতে এদিন গেটাফের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামে রিয়াল। প্রতিপক্ষের মাঠে অবশ্য প্রথমার্ধ কেটেছে সেই হতাশায়। বার বার আক্রমণ করেও গোলের দেখা পাননি রোনালদো-বেল-বেনজেমারা।

কিন্তু দ্বিতীয়ার্ধে এসে ছন্দ ফিরে পান রিয়ালের খেলোয়াড়রা। এ অর্ধে গেটাফের জালে গুনে গুনে ৩ বার বল জড়ান তারা। রিয়ালের পক্ষে চমক শুরু করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচে জোড়া গোল করে ২০১৪ সালের বিশ্বসেরার খেতাব জেতার মান রেখেছেন তিনি।

খেলার ৬৩ মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় রিয়াল। ইসকোর বাড়ানো বল ধরেন হামেস রদ্রিগেজ। আর কলম্বিয়ার তারকা বলটি ঠেলে দেন করিম বেনজেমার দিকে। ফরাসি এই স্ট্রাইকার ঝুঁকি না নিয়ে রোনালদোর উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন। সুযোগের সদ্ব্যবহার করতে ভুল করেননি পর্তুগিজ তারকা। নিখুঁত শটে গেটাফের জালে বল জড়ান রোনালদো।

এরপর ৬৭ মিনিটে গ্যারেথ বেলের গোলে রিয়ালের গোল ব্যবধান দ্বিগুণে পরিণত হয়। আর গেটাফের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সেই রোনালদো। ৭৯ মিনিটে রদ্রিগেজের সহায়তায় লক্ষ্যভেদে সফল হয়েছেন তিনি।

এই জয়ের ফলে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করল রিয়াল। ১৮ রাউন্ড শেষে তাদের ঝুলিতে জমা পড়ল ৪৫ পয়েন্ট। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমসংখ্যক ম্যাচে কাতালান ক্লাবটির সংগ্রহ ৪১ পয়েন্ট।

আর তৃতীয় স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। ১৯ ম্যাচ খেলে তাদের অর্জন ৩৮ পয়েন্ট। ১৮ ম্যাচ শেষে সমান পয়েন্ট (৩৮) নিয়ে লিগ তালিকার চতুর্থ স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print