শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিসিবির চুক্তি থেকে বাদ পড়লেন তিন ক্রিকেটার

বিসিবির চুক্তি থেকে বাদ পড়লেন তিন ক্রিকেটার

রাজ্জাক-সোহাগ-রবিউলকারও বাজে ফর্ম আবার কেউ অ্যাকশন অবৈধ অভিযোগে নিষিদ্ধ- নিজেদের খারাপ সময়ে আরও খারাপ সংবাদ পেলেন জাতীয় দলের তিন ক্রিকেটার। বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে দীর্ঘদিনের পারফরমার আবদুর রাজ্জাক, সোহাগ গাজী এবং রবিউল ইসলামকে।

চুক্তি থেকে তিনজনকে বাদ দেওয়া হলেও নতুন করে যোগ করা হয়েছে পাঁচজনকে। কেন্দ্রীয় চুক্তিতে আগে ছিলেন ১২ ক্রিকেটার। এবার সেটা উন্নীত করা হয়েছে ১৪ জনে। তবে, চুক্তিতে থাকা ক্রিকেটারদের জন্য হতাশার খবর হলো, নতুন চুক্তিতে বেতন বাড়ানো হচ্ছে না তাদের। বিসিবির বোর্ড সভা শেষে জানানো হয় এসব তথ্য।

আগে থেকেই জানা গিয়েছিল, চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার আবদুর রাজ্জাক, রবিউল ইসলাম ও সোহাগ গাজী। নতুন ঢুকতে যাচ্ছেন অভিজ্ঞ ইমরুল কায়েস ও শফিউল ইসলাম। তরুণদের মধ্যে থেকে স্পিনার তাইজুল ইসলাম, পেসার আল আমিন ও স্পিনার আরাফাত সানি। শেষ পর্যন্ত বৃহস্পতিবার বিসিবির বোর্ড সভার পর সেটাই সত্যি প্রমাণিত হলো।

তাইজুল, আল আমিন ও আরাফাত সানীকে নেওয়া হয়েছে ‘ডি’ ক্যাটাগরিতে। ইমরুল ও শফিউল থাকবেন ‘বি’ ক্যাটাগরিতে। এছাড়া এই ক্যাটাগরিতে আগে থেকেই রয়েছেন রুবেল হোসেন ও নাসির হোসেন।
‘ডি’ ক্যাটাগরিতে আগে থেকে ছিলেন রবিউল ইসলাম। মুমিনুল হক আর এনামুল হক বিজয়ের উত্তরণ ঘটেছে  ‘সি’ ক্যাটাগরিতে। রাজ্জাক বাদ পড়ায় ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন শুধু মাহমুদউল্লাহ রিয়াদ।

বিসিবির ‘এ+’ ক্যাটাগরিতে রয়েছেন আগের চার ক্রিকেটারই। তারা হলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ওয়ানডে সহ-অধিনায়ক সাকিব আল হাসান, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ও টেস্ট সহ-অধিনায়ক তামিম ইকবাল।

গত বছরই ক্রিকেটারদের বেতন বাড়িয়েছিল বিসিবি। ‘এ+’ক্যাটাগরির ক্রিকেটাররা মাসিক বেতন পাচ্ছেন ২ লাখ টাকা। বাকি চার ক্যাটাগরির মধ্যে ‘এ’-ক্যাটাগরিতে ১ লাখ ৭০ হাজার টাকা। ‘বি’ক্যাটাগরিতে ১ লাখ ২০ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৯০ হাজার ও ‘ডি’ক্যাটাগরিতে ৬০ হাজার টাকা। এছাড়া দলের দায়িত্ব ভাতা হিসেবে অধিনায়ক পান বাড়তি ২০ হাজার টাকা এবং সহ-অধিনায়ক পান ১০ হাজার টাকা করে।

চুক্তিতে থাকা ১৪ ক্রিকেটার
এ+: সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিক রহিম, মাশরাফি বিন মর্তুজা
এ : মাহমুদুল্লাহ রিয়াদ
বি: রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন
সি : এনামুল হক বিজয়, শফিউল ইসলাম, মুমিনুল হক
ডি :  তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, আরাফাত সানি

চুক্তিতে ঢুকলেন
ইমরুল, শফিউল, তাইজুল, আল আমিন, আরাফাত সানি

চুক্তি থেকে বাদ পড়লেন
রাজ্জাক, সোহাগ, রবিউল


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print