বুধবার , ১৫ আগস্ট ২০১৮
মূলপাতা » প্রধান খবর » রিয়াজ রহমানের ওপর হামলায় যুক্তরাষ্ট্র- যুক্তরাজ্যের নিন্দা

রিয়াজ রহমানের ওপর হামলায় যুক্তরাষ্ট্র- যুক্তরাজ্যের নিন্দা

image-4_204619বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের ওপর হামলা ও তাকে গুলি করে হত্যা চেষ্টার তীব্র নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।  

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে এ হামলার নিন্দা ও দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানানো হয়।

বিবৃতিতে আরো বলা হয়, এরকম ভয়ানক ও কাপুরুষোচিত হামলার কোনো যুক্তি নেই। রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এরকম সহিংসতার নিন্দা জানাই। সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সচিব রিয়াজ রহমানের ওপর হামলার ঘটনায আমেরিকা স্তম্ভিত ও মর্মাহত। এই ন্যক্কারজনক হামলার সঙ্গে জড়িতদের তদন্তের মাধ্যমে খুঁজে বের করে বিচারের আওতায় আনার অনুরোধ জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, আমরা সব পক্ষকে সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।  জনগণের শান্তিপূর্ণ রাজনৈতিক অভিব্যক্তি ও অধিকার যাতে সংরক্ষণ থাকে তা নিশ্চিত করার জন্য সরকারে প্রতি আহবান জানাচ্ছি।

এছাড়াও বিবৃতিতে রিয়াজ রহমানের দ্রুত সুস্থতা কামনা করা হয়।

এদিকে রিয়াজ রহমানের উপর হামলা এবং রংপুরে বাসে বোমা নিক্ষেপে শিশুসহ চারজন দগ্ধ হয়ে মারা যাবার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট গিবসন।

বিএনপির ডাকা অবরোধে সারাদেশে একের পর এক সহিংসতার অব্যাহত খবরে উদ্বেগ জানিয়ে বৃটিশ হাইকমিশনের প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে, চলমান সহিংস ঘটনায় প্রাণহানিতে দু:খ প্রকাশ ও নিন্দা জানান করেন রবার্ট গিবসন।

একইসাথে বাংলাদেশ সরকারের প্রতি এসব ঘটনার তদন্ত করে জড়িতদের বিচারের আওতায় আনার আহবান জানিয়েছেন বৃটিশ হাই কমিশনার।

সহিংসতার অবসান ঘটাতে সবদলের প্রতি সংলাপের আহবান জানান তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print