মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » মেঘনায় দুর্ঘটনা : দুই লঞ্চেরই রুট পারমিট বাতিল

মেঘনায় দুর্ঘটনা : দুই লঞ্চেরই রুট পারমিট বাতিল

chandpurচাঁদপুরের মেঘনা নদীতে দুর্ঘটনা কবলিত দুই লঞ্চের রুট পারমিট স্থগিত করেছে বিআইডব্লিউটিএ। একইসঙ্গে ওই নৌযানের মাস্টারদের সনদ স্থগিত করেছে সমুদ্র পরিবহণ অধিদপ্তর। এ ঘটনায় চার সদস্যেরে একটি কমিটিও গঠন করেছে সমুদ্র পরিবহণ অধিদপ্তর।

সোমবার দিবাগত রাত ১টায় ঢাকা থেকে বরিশালগামী এমভি পারাবত-৯ লঞ্চের ধাক্কায় এমভি সুন্দরবন-৮ লঞ্চ ক্ষতিগ্রস্ত হয়। দুমড়ে-মুচড়ে যায় সুন্দরবন লঞ্চের ভিআইপিসহ চারটি কেবিন এবং ডান সাইড। এতে কমপক্ষে তিনজন নিহত ও ১৪ জন আহত হন।

১৯৭৬ সালের অভ্যন্তরীণ নৌ-চলাচল অধ্যাদেশ অনুযায়ী  মঙ্গলবার দুপুরে লঞ্চ দুইটির রুট পারমিট স্থগিত করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনার জন্য সমুদ্র পরিবহণ অধিদপ্তরের মেরিন কোর্টে মামলার জন্য সংশ্লিষ্ট পরিদর্শককে নির্দেশ দিয়েছে সমুদ্র পরিবহণ অধিদপ্তর।

সমুদ্র পরিবহণ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এম ফখরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘চাঁদপুরের মেঘনায় দুই লঞ্চের মধ্যকার দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যবিশিষ্ট এ কমিটির প্রধান সদরঘাটের সার্ভেয়ার (লঞ্চ পরিদর্শক) শাহরিয়ার হোসেন। বিআইডব্লিওটিএ’র চাঁদপুরের পরিদর্শক মো. মোবারক হোসেন, সমুদ্র পরিবহণ অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট মো. মাইনুদ্দিন ও পরিদর্শক হাবিবুর রহমানকে কমিটির সদস্য করা হয়েছে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print