বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » জবি’র ২য় ক্যাম্পাস উদ্বোধন

জবি’র ২য় ক্যাম্পাস উদ্বোধন

IMG_1298ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জস্থ বাঘৈর গ্রামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করা হয়েছে। ক্যাম্পাসটির উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম.পি. এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজনুর রহমান।

নব নির্মিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের বিপরীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের জায়গা নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম.পি. বলেন, আজকের দিন কেরাণীগঞ্জবাসীর জন্য একটি বিশেষ উল্লেখযোগ্য দিন। কারণ ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটির দ্বিতীয় ক্যাম্পাস কেরাণীগঞ্জে সম্প্রসারিত হচ্ছে। দেড়শ বছরের ঐতিহ্যের পুরানো এই শিক্ষাপীঠ থেকে বহুগুণীজন দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ছিলেন এবং রয়েছেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ২৭ (৪) ধারা বাতিলের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ হাসিনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে রূপদান করেছেন। তাই আধুনিক ও মানসম্মত ব্যবস্থাসহ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস সম্প্রসারণের জন্য বর্তমান সরকার সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের ধারা যেখানে থমকে ছিল, আমি যোগদানের পর থেকে গতিশীল করতে সক্ষম হয়েছি। পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে একমাত্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়ই সরকারের অনুমোদন নিয়ে জায়গা ক্রয় করতে সক্ষম হয়েছে। দক্ষিণ কেরাণীগঞ্জস্থ বাঘৈর গ্রামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসটি ৩৪৯.৫ শতাংশ জমির ওপর প্রতিষ্ঠিত হচ্ছে। দ্বিতীয় ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’-এর নামে অত্যাধুনিক একটি ছাত্র হল এবং বিশতলা ভবন বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য স্বেচ্ছায় কেউ দশ বিঘা জায়গা প্রদান করলে তার প্রদত্ত নাম অনুসারে হলের নাম করণ করা হবে বলে ঘোষণা দেন তিনি। এ বিষয়ে কেরানীগঞ্জের উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ-কে আহ্বায়ক করে একটি কমিটির ঘোষণা দেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ আলী নূর, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ. এম. শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক এস. এম. সিরাজুল ইসলাম।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print