শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নেবেন মিসবাহ

বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নেবেন মিসবাহ

মিসবাহ উল হকআসন্ন বিশ্বকাপের পর এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন ২০১৫ বিশ^কাপের পর ৫০ ওভারের ক্রিকেট খেলা বন্ধ করবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন দলটির টেস্ট ও ওয়ানডে অধিনায়ক মিসবাহ।
পিসিব’র এক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানান, বোর্ড চেয়ারম্যানকে মিসবাহ জানিয়েছেন, তিনি ব্যক্তিগতভাবে নয় বোর্ডের মাধ্যমে তার ওয়ানডে অবসরের ঘোষণা দিতে চান।
বোর্ড কর্মকর্তা জানান, ‘বিশ^কাপের পর অবসর নেবেন বলে শহিদ আফ্রিদি যেমন নিজেই ঘোষনা দিয়েছেন, মিসবাহ সেটা চান না, তিনি বোর্ডের মাধ্যমে ঘোষণা দিতে চান।’
মিসবাহ টেস্ট ক্রিকেট অব্যাহত রাখতে চান, ৫০ ওভারের ক্রিকেট নয়- বলে জানান ঐ কর্মকর্তা।
কর্মকর্তা জানান, ‘এ বছর শ্রীলংকা, ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তান দলের নেতৃত্ব দিতে ইচ্ছুক মিসবাহ।’
২০১০ সালের শেষ দিক থেকে টেস্ট ও ২০১১ সালের মাঝামাঝি সময় থেকে পাকিস্তান ওয়ানডে দলের নেতৃত্ব দিয়ে আসছেন মিসবাহ।
মিসবাহর এমন সিদ্ধান্তের কারণে জাতীয় দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচককে বিশ্বকাপের পর নতুন অধিনায়ক নির্বাচন পরকিল্পনা হাতে নিতে বলা হয়েছে বলে জানান তিনি।
‘আমরা মূলত বর্তমান খেলায়াড়দের মধ্য থেকে একজন তরুণ অধিনায়ক নিয়োগ দিতে চাচ্ছি’ বলে নিশ্চিত করেন তিনি।
আরেক সিনিয়র খেলোয়াড় ইউনিস খানও বিশ^কাপের পর তার অবসরের পরিকল্পনার বিষয়ে বোর্ডকে কোন ইঙ্গিত দিয়েছেন কিনা-জানতে চাইলে কর্মকর্তা বলেন এ বিষয়ে ইউনিসের সঙ্গে এ পর্যন্ত কোন আলোচনা হয়নি।
পিসিবি কর্মকর্তা বলেন, ‘তবে মিসবাহ ও আফ্রিদির পর ইউনিসও এই মেগা ইভেন্টের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিতে পারে বলে আমরা আশা করছি।’
বিশ^কাপের আগে মিসবাহ ফিট হয়ে উঠবেন কিনা-প্রশ্নের জবাবে কর্মকর্তা বলেন পাকিস্তান অধিনায়ক খুবই আত্মবিশ্বাসী এবং তার পুনর্বাসন প্রক্রিয়ায় অত্যন্ত কঠোর পরিশ্রম করছেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print