সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » জিয়ার নির্দেশে ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের হত্যাকাণ্ড সংঘটিত হয়

জিয়ার নির্দেশে ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের হত্যাকাণ্ড সংঘটিত হয়

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নির্দেশে ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের জেল হত্যাকাণ্ড  সংঘটিত হয়  বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আজ সোমবার জেল হত্যা দিবস উপলক্ষে বনানীতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের  তিনি এ মন্তব্য করেন। এ সময় শোককে শক্তিতে পরিণত করে সবাইকে দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানান সৈয়দ আশরাফ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর কারা অভ্যন্তরে আরেকটি বর্বর হত্যাকাণ্ড সংগঠিত হয়।

স্বাধীনতা বিরোধী ঘাতক চক্র ১৯৭৫ সালের ৩ নভেম্বর বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহচর, জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে জেলখানার অভ্যন্তরে গুলি করে, বেয়নেট দিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে।

বিএনপি সরকারের বক্তব্যে মধ্যবর্তী নির্বাচনের আভাস পাচ্ছে- এ সময় বিষয়ে জা্নতে চাইলে তিনি বলেন , এ ধরনের কোনো আভাস আমরা পাচ্ছি না। যখন সময় হবে তখন নির্বাচন হবে। গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা করেই আগামী নির্বাচন হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print