রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সোমবার ঢাকাসহ ১৪ জেলায় হরতাল

সোমবার ঢাকাসহ ১৪ জেলায় হরতাল

hortal_203025বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে এবং দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে সোমবার ঢাকাসহ আশপাশের ১৪ জেলায় হরতালের ডাক দিয়েছে ছাত্রদল।

রোববার সংগঠনের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয় ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, গাজীপুর জেলা, টাঙ্গাইল, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা উত্তর ও কুমিল্লা দক্ষিণ (সাংগঠনিক জেলা), ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনায় এই হরতাল পালন করা হবে।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান হরতাল সফল করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুই দিন আগে শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন খালেদা জিয়া। সেই থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।

গত ৫ জানুয়ারি জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেয়ার জন্য বের হলে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি। পরে সেখান থেকেই পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এদিকে বগুড়ায় স্থানীয় ২০ দলীয় জোটের ‍আহ্বানে রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া ২৪ ঘণ্টার হরতালের সময়সীমা বাড়িয়ে ৪৮ ঘণ্টা করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী হরতাল চলবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত। রোববার দুপুর ২টায় পাঠানো বার্তায় জেলা বিএনপির দফতর সম্পাদক মাহফুজার রহমান রাজু এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ, তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বগুড়ায় ২০ দলীয় জোটের অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার, হয়রানি ও নির্যাতন করা হচ্ছে। এর প্রতিবাদে জেলায় রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টা হরতালের ডাক দেয়া হয়েছিল। রোববার দুপুরে জোটের জরুরি সভায় এ হরতাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

উল্লেখ্য, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করতে না দেওয়া, খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা ও দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে ৫ জানুয়ারি থেকে সারাদেশে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print