শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

লাখ লাখ মুসল্লির আখেরি মোনাজাতে অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হলো ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রোববার বেলা সোয়া ১১টায় শুরু হয় আখেরি মোনাজাত। শেষ হয় ১১টা ৫০ মিনিটে। প্রায় ৩৫ মিনিটের মোনাজাতে লাখ লাখ মুসল্লি আল্লাহর সান্নিধ্যে ও করুণা লাভে নোনাজারি করেন কায়মনো প্রার্থনায়।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীর তুরাগ তীরে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মধ্যরাত থেকে বিরোধী জোটের অবরোধের মাঝেও বিভিন্ন পন্থায় দেশের বিভিন্ন স্থান থেকে এসে উপস্থিত হন মুসল্লীরা।

আখেরি মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা মোহাম্মদ সা’দ। মোনাজাতে মুসলিম উম্মাহর দুনিয়া ও আখেরাতের কল্যাণ এবং বিশ্ব শান্তি-সমৃদ্ধি কামনা করা হয়।

আখেরী মোনাজাতে বঙ্গভবন থেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, গণভবন থেকে প্রধানমন্ত্রী শেষ হাসিনা এবং গুলশান কার্যালয় থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অংশ গ্রহণ করেন।নিজ বাসভবন থেকে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদও মোনাজাতে অংশ গ্রহণ করেন।

মোনাজাতে অংশ নিতে ভোর থেকে প্রচন্ড শৈত্যপ্রবাহ উপেক্ষা করে ঢাকার আশপাশের জেলা থেকে ইজতেমাগামী মুসল্লীরা অংশ গ্রহণ করেন।

শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় প্রথম পর্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে ইবাদত, বন্দেগি, জিকির-আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে উত্তাল কহর দরিয়াখ্যাত টঙ্গীর তুরাগ পার।

আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print