বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » রিকশার দাপট ফাঁকা রাজধানীতে

রিকশার দাপট ফাঁকা রাজধানীতে

রিকশার দাপটরাজধানীতে গণপরিবহন ব্যবস্থা প্রায় শূন্য হয়ে পড়েছে। সেই সুযোগে রাজপথ দাপিয়ে বেড়াচ্ছে রিকশা। আতঙ্ক আর উৎকণ্ঠা নিয়ে ঘর থেকে বের হওয়া মানুষগুলো গন্তব্যে যাওয়ার কোনো বাহন পাচ্ছে না। তাই পায়ে হেটেই রওনা হয়েছে অনেকে। কেউ কেউ রিকশায় চড়ে যাচ্ছেন অফিসে। কিন্তু সকালে পর্যাপ্ত রিকশাও পাওয়া যায়নি। অল্প সংখ্যক রিকশা থাকলেও তারা ভাড়া হাঁকছেন আকাশচুম্বী। এতে চরম দুর্ভোগে পড়েছে অফিসমুখী সাধারণ মানুষ।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে এই গণপরিবহন সংকট। যানবাহন শূন্যতা, মোড়ে মোড়ে পুলিশের ব্যাপক উপস্থিতি।

সরেজমিনে দেখা গেছে, গুলিস্তান, মতিঝিল, শাহবাগ, কারওয়ান বাজার, গাবতলী রুট, ফার্মগেট হয়ে মিরপুর রুট, আজিমপুর থেকে নিউমার্কেট হয়ে মোহাম্মদপুর রুট, গুলিস্তান থেকে কাকরাইল, মালিবাগ, রামপুরা বাড্ডা হয়ে কুড়িল রুটে গণপরিবহনের দেখা মেলেনি বললেই চলে। রোববার বিকেল থেকে রাজধানীর সড়কগুলোতে যানবাহন একেবারে নেই বললেই চলে। সামান্য কিছু রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে। এতে দুর্ভোগে পড়েছে কর্মস্থল ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।

গণপরিবহনের এমন সংকটে তৈরি পোশাক কারখানার কর্মীসহ অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীদের অনেককেই হেঁটে কর্মস্থলে যেতে দেখা গেছে।

রোববারে গণপরিবহনে আগুন দেওয়া ও ভাঙচুরের ঘটনায় এ উদ্বেগ আরও বেড়ে গেছে বলে জানান তিনি।

রাজধানীর নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার মীর রেজাউলদিনক্ষণকে জানান, নাশকতামূলক কর্মকা- বন্ধ করতে রাজধানীতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরিবহন মালিকরা গাড়ি বের করলে তাদের নিরাপত্তা দেয়া হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print