বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » আজ ছয় জেলায় হরতাল

আজ ছয় জেলায় হরতাল

হরতাল রোববার সিলেট, বগুড়া, সিরাজগঞ্জ, পটুয়াখালী, লালমনিরহাটে সকাল-সন্ধ্যা ও পিরোজপুরে আধাবেলা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি। দলের নেতাকর্মীদের ওপর পুলিশের নির্যাতন ও মামলার প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়।

আমাদের সিলেট সংবাদদাতা জানান, খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান সমশের মুবীন চৌধুরী বীরবিক্রমকে গ্রেফতারের প্রতিবাদে  রোববার সিলেট জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বিএনপি। শুক্রবার সিলেট জেলা ও মহানগর বিএনপি’র এক যৌথসভা শেষে এই কর্মসূচীর ঘোষণা করা হয়।

হরতালের সমর্থনে শনিবার বিকেলে মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। রিকাবীবাজার থেকে মিছিলটি বের হয়ে পশ্চিম চৌহাট্টা দাড়িয়াপাড়া গলিরমুখে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম। তিনি বলেন, শমসের মবিনকে অবিলম্বে মুক্তি না দিলে সিলেট থেকে কঠোরতর আন্দোলনের ডাক দেয়া হবে। তিনি গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ খালেদাকে মুক্তি দিতে এবং তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার করারও আহবান জানান।

বিএনপির মিছিলে পুলিশ-ছাত্রলীগের হামলা ও দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনার প্রতিবাদে সিরাজগঞ্জে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ২০ দলীয় জোটের আহ্বায়ক অ্যাডভোকেট মোকাদ্দেস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়ায় রোববার হরতাল ডেকেছে জেলা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বগুড়া শহরের জেলা বিএনপি কার্যালয়ে ২০ দলীয় জোটের জরুরি সভায় শুক্রবার সন্ধ্যায় এ হরতালের ডাক দেওয়া হয়।

বগুড়া জেলা বিএনপির সম্পাদক জয়নাল আবেদীন চান জানান, রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

পটুয়াখালীতে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।

দলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবর রহমান টোটন স্বারিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে হরতাল দেওয়া হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্য আসাদুল হাবিব দুলুসহ দলীয় পাঁচ শতাধিক নেতাকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।

পিরোজপুরে রোববার অর্ধদিবস হরতাল ডেকেছে বিএনপি। দলীয় প্যাডে শনিবার জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলমগীর হোসেন স্বারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print