রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » সিলেট ও বগুড়ায় রোববার হরতাল

সিলেট ও বগুড়ায় রোববার হরতাল

হরতালবিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ, মির্জা ফখরুলকে গ্রেফতার এবং কারাগারে আটক শমসের মবিন চৌধুরীর মুক্তির দাবিতে সিলেটে আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।এ্কই দাবিতে বগুড়ায় রোববার থেকে ২৪ ঘন্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

 

শুক্রবার বিকেলে সিলেট মহানগর ও জেলা বিএনপির এক জরুরি সভা থেকে হরতালের এ কর্মসূচি ঘোষণা করা হয়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলি আহমদ জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অমানবিকভাবে অবরুদ্ধ’ করে রাখা এবং দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে রোববার সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

 

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় জেলা বিএনপি জ্যেষ্ঠ আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এদিকে একই দাবিতে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট বগুড়ায় ২৪ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে।

 

শুক্রবার বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এ হরতাল কর্মসূচি পালনের ঘোষণা দেন।

 

তিনি জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও তারেক রহমানসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়েছে।

 

শুক্রবার বেলা সকালে বগুড়া শহরতলীর শাকপালা এলাকায় মহাসড়ক অবরোধ এক সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা জামায়াতের নেতা মাওলানা আলমগীর হোসেন, ইঞ্জিনিয়ার শামসুল আলম প্রমূখ বক্তব্য রাখেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print