বৃহস্পতিবার , ১৬ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সাকিবের ছোঁয়ায় জয়ে ফিরল রেনিগেইডস

সাকিবের ছোঁয়ায় জয়ে ফিরল রেনিগেইডস

রেনিগেইডসচলতি মৌসুমে নাজুক অবস্থার মধ্য দিয়েই সময়টা পার করছিল মেলবোর্ন রেনিগেইডস। বিগ ব্যাশে চার ম্যাচের মধ্যে তিনটিতেই হেরে বসে তারা। বাকি ম্যাচের জয়টিও ছিল অনেকটা খুঁড়িয়ে খুঁড়িয়ে।

কিন্তু লিগের পঞ্চম ম্যাচে আর জয় পেতে অসুবিধা হয়নি রেনিগেইডসের। সাকিব আল হাসানের ছোঁয়াতে জয়ের ধারায় ফিরেছে তারা। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে ৩৭ রানের বড় জয় এনে দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান করে মেলবোর্ন রেনিগেইডস। জবাবে ১৯.২ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৬ রান করতে সক্ষম হয় হোবার্ট হ্যারিকেন্স।

টসে হেরে প্রথমে ব্যাট করে মেলবোর্ন রেনিগেইডস। শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ২০ রানের মধ্যেই দুই ওপেনার ম্যাথু ওয়েড (২) ও অ্যারন ফিঞ্চ (৫)। তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় রেনিগেইডস। ৮৬ রানের জুটি গড়েন বেন স্টোকস ও কালাম ফার্গুসন। ৩৭ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন স্টোকস। আর ফার্গুসনের ব্যাট থেকে আসে ৩১ রান।

স্টোকস আউট হলে ব্যাটিংয়ে নামেন সাকিব। তবে নামের সুবিচার করতে পারেননি বাংলাদেশের অলরাউন্ডার। ব্যক্তিগত ১৪ রান করে ডোহার্টির বলে জর্জ বেইলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাকিব। ১২ বলে ২টি চারের মারে ইনিংসটি সাজান তিনি।

এদিকে ভালো খেলতে পারেননি টম কুপারও। মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। টম বেটন ১০ রান নিয়ে অপরাজিত থাকেন। অপর প্রান্তে ৯ রান নিয়ে অপরাজিত ব্যাটসম্যান নাথান রিমিংটন।

৩২ বলে ৩ উইকেট নিয়ে হোবার্ট হ্যারিকেন্সের সেরা বোলার বেল হিলফেনহাস। ২টি উইকেট নেন ক্যামেরন বয়েস। আর একটি করে উইকেট দখলে নেন জ্যাক রেড ও ডোহার্টি।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সাকিবের পরীক্ষা পড়ে হোবার্ট হ্যারিকেন্স। তবে সাকিবের করা প্রথম ওভারেই ৮ রান নেন হ্যারিকেন্সের দুই ওপেনার। ব্যক্তিগত দ্বিতীয় ওভারে আবারও ৯ রান দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তারপরও সাকিবের ওপর আস্থা হারাননি রেনিগেইডসের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আবার বল তুলে দেন সাকিবের হাতে।

তৃতীয় ওভারে চমক দেখান তিনি। এ ওভারে টিম ব্রেসনানকে সরাসরি বোল্ড করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। ব্যক্তিগত চতুর্থ ওভারে ক্যামেরন রয়েসকে সাজঘরে ফেরান তিনি। আর ম্যাচের ফিনিশিংটা হয় সাকিবের হাত ধরেই। নিকোলাস উইন্টারের বলে হ্যারিকেন্সের শেষ ব্যাটসম্যান ডোহার্টি ক্যাচ তুলে দিলে সেটিও লুফে নেন সাকিব।

হ্যারিকেন্সের হয়ে সর্বোচ্চ ২০ রান আসে অধিনায়ক জর্জ বেইলির ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেন বেন ডাঙ্ক। ক্যামেরন বয়েস করেন ১৫ রান।

১৯ রান খরচায় ৩ উইকেট নিয়ে রেনিগেইডসের সেরা বোলার নিকোলাস উইন্টার। চার ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। এ ছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ফাওয়াদ আহমেদ ও পিটার সিডল। বাকি উইকেটটি দখলে নেন নাথান রিমিংটন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print